| |

Ad

৭ দফার বিষয়ে জানানো হয়নি- অভিযোগ – বিকল্পধারার

আপডেটঃ ১০:৫১ অপরাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবে ঘোষিত জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির বিষয়ে বিকল্পধারা বাংলাদেশকে জানানো হয়নি বলে অভিযোগ করেছেন দলটির যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী।

শনিবার সন্ধ্যায় বারিধারায় এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ সময় দলের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব অবসরপ্রাপ্ত মেজর এম এ মান্নানসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বিকল্পধারা বাংলাদেশকে বাদ দিয়ে বিএনপি, গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য প্রভৃতি সংগঠনকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা দেওয়া হয়।

এ সময় গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তাফা আমীন, ডাকসুর প্রাক্তন সহসভাপতি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষণার কিছু পরে বারিধারায় সংবাদ সম্মেলন করে বিকল্পধারা বাংলাদেশ। সেখানে মাহি বি চৌধুরী অভিযোগ করেন, তারা ৭ দফা দাবির বিষয়ে জানতেন না। এছাড়া, কয়েক দফা যোগাযোগ করে ড. কামাল হোসেনের সঙ্গে তারা দেখা করতে তার বাড়ির গেট পর্যন্ত গেলেও তার সঙ্গে দেখা হয়নি।

সংবাদ সম্মেলনে ডা. বদরুদ্দোজা চৌধুরী বলেন, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যে ঐক্য প্রক্রিয়া চলছে তার সঙ্গে বিকল্পধারা থাকবে না।

সংসদে ভারসাম্য আনতে এবং স্বেচ্ছাচারিতা বন্ধ করতে নিজ দলের জন্য ১৫০ আসন দাবি করেন তিনি।

জনগণকে ধোঁয়াশায় রেখে বিএনপির সঙ্গে বিকল্পধারা আর কোনো বৈঠকের সুযোগ দেবে না উল্লেখ করে বি. চৌধুরী বলেন, ‘বিএনপিকে এককভাবে ক্ষমতায় বসানোর চক্রান্তে বিকল্পধারা নেই।