| |

Ad

কেন্দুয়ায় দুর্যোগ সচেতনতা মূলক মহড়া অনুষ্ঠান

আপডেটঃ ১০:৫৮ অপরাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৮

কেন্দুয়া প্রতিনিধি-:নেত্রকোণার কেন্দুয়ায় উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের উদ্যেগে “কমাতে হলে সম্পদের ক্ষতি বাড়াতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি” এই বিষয়কে প্রতিপাদ্য করে ১৩ অক্টোবর/১৮(শনিবার) সকাল ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে কেন্দুয়া পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে দুর্যোগ সচেতনতা মূলক মহড়া অনুষ্ঠানে যোগ দেয়।

কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।

বক্তব্য রাখেন,সহকারী কমিশনার (ভূমি) শিরিন সুলতানা,প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা গোলাম রব্বানী, জয়হরি স্প্রাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন,উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা,উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি সাংবাদিক রাখাল বিশ্বাস,উপজেলা প্রেসক্লাবের ও উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক সাংবাদিক মহিউদ্দিন সরকার,কেন্দুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিলকিস চৌধুরীসহ অন্যান্যরা।

এসময়,কেন্দুয়া ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা প্রাকৃতিক দুর্যোগ থেকে ভূমিকম্পে আহত ব্যাক্তিদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও আগুন নিভানো সহ বিভিন্ন মহড়া প্রদর্শন করে।

পরে,এ উপলক্ষে আয়োজিত প্রাকুতিক দুর্যোগ ব্যবস্থাপনা চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারীদের মধ্যে বিজয়ী স্কুল শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।