| |

Ad

মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেটঃ ১১:২১ অপরাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৮

 বিশেষ সংবাদদাতা  :  চ্যানেল সেভেন  –:সারাদেশ থেকে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

শনিবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চট্টগ্রামে মাদক বিক্রেতাদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আহত র‌্যাব সদস্যদের দেখতে এসে তিনি এই কথা বলেন।এর আগে বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর মুরাদপুর রেলগেট এলাকায় একটি তল্লাশি চৌকিতে গুলিবিদ্ধ হয়ে আহত হন র‌্যাবের চার সদস্য। মাদক বিক্রেতাদের সঙ্গে বন্দুকযুদ্ধে তারা গুলিবিদ্ধ হন।

এতে মেজর মেহেদী হাসান, ল্যান্স করপোরাল আরিফ ও ল্যান্স করপোরাল শহীদ, স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম  আহত হন। এর মধ্যে তিনজনকে ঢাকার সিএমএইচে ভর্তি করা হয়েছে। তাদেরকে শুক্রবার বিকালে র‌্যাবের হেলিকপ্টারে ঢাকায় আনা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিতে পারি না। তাই দেশ থেকে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে। এ হামলার ঘটনায় র‌্যাব সদস্যদের মনোবলের কোনো পরিবর্তন হয়নি। তারা আরও চাঙা রয়েছে এবং মাদক ও জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে যাবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চট্টগ্রামে র‌্যাব সদস্যদের ওপর হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। আশা করা যায় তাদের দ্রুত গ্রেপ্তার করতে পারবে র‌্যাব। তবে হামলাকারীদের একজন স্থানীয় শীর্ষ মাদক বিক্রেতা বলে জানা গেছে।

এ সময় র‌্যাব ফোর্সেস সম্পর্কে মন্ত্রী বলেন, বাংলাদেশে র‌্যাব নিরাপত্তার প্রতীক। তারা দক্ষতার সঙ্গে জঙ্গি ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছেন। তাদের যেখানেই দায়িত্বে দেওয়া হয়েছে সেখানেই তারা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য বা অন্য যে কেউ আইন ভঙ্গ করলে বিচার হবে না এমন আসার সুযোগই নেই। আইন সবার জন্য সমান। কেউ আইন ভঙ্গ করলে আইন অনুযায়ী বিচার হবে।