| |

Ad

গোপালগঞ্জে অবশেষে চাপতা রেলস্টেশন নামকরণের অনুমোদন

আপডেটঃ ১১:৫৬ অপরাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৮

নিজস্ব প্রতিনিধি,এম শিমুল খান, গোপালগঞ্জ-:গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার চাপতা মৌজাধীন নতুন রেলস্টেশনটি ঘোনাপাড়া রেলস্টেশন নামের পরিবর্তে চাপতা রেলস্টেশন নামকরণের অনুমোদন প্রদান করেছে রেলপথ মন্ত্রণালয়। গত ৫ অক্টোবর সরকারি ভাবে চাপতা রেলস্টেশন নামের সাইন বোর্ডটি নবনির্মিত রেলস্টেশনে স্থাপন করে বাংলাদেশ রেল কর্তৃপক্ষ।

এই রেলস্টেশনের নামকরণের জন্য এলাকাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রেলমন্ত্রী মুজিবল হক, এমপি ফারুখ খান, এমপি মুহাম্মদ মিজানুর রহমান, রেল সচিব, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুল কালাম আজাদ, রেলপথ মন্ত্রণালয়ের প্রাক্তন অতিরিক্ত সচিব মো: আবদুর রউফ, জেলা প্রশাসক গোপালগঞ্জ মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, উপজেলা চেয়ারম্যান কাশিয়ানী জানে আলম মিয়া, কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মাঈন উদ্দিন, আবেদনকারী সমাজসেবী মাসুদ মাহমুদসহ যারা সার্বিক সহযোগিতা করেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

জানা গেছে, চাপতা আদর্শ গ্রাম বাস্তবায়ন পরিষদের সভাপতি ও ২০০৬ সালে কাশিয়ানী উপজেলা, গোপালগঞ্জ জেলা ও ঢাকা বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজসেবী মাসুদ মাহমুদ চাপতা রেলস্টেশন নামকরণের ব্যাপারে গত ৩ সেপ্টেম্বর রেলপথ মন্ত্রণালয়ের সচিব বরাবরে আবেদন করেন।

উক্ত আবেদনে উপজেলা চেয়ারম্যন কাশিয়ানী জানে আলম মিয়া, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও খুলনা-২ এর সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান এর সুপারিশ করেছিলেন। তার আবেদনের প্রেক্ষিতে রেলপথ মন্ত্রণালয়ের প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব এস এম শফিক ২৪ জুন বাংলদেশ রেলওয়ের মহাপরিচালক বরাবরে আবেদন পত্রে উল্লেখিত বিষয়ে মতামত প্রদানের জন্য একটি পত্র প্রেরণ করেন।

এ ছাড়াও গত ৫ আগস্ট ২০১৮ তারিখে জেলা প্রশাসক গোপালগঞ্জ মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার রেল স্টেশনের নাম পরিবর্তনের ব্যাপারে রেল সচিব ও মহাপরিচালক বাংলাদেশ রেলওয়ে বরাবরে পত্র প্রেরণ করেন।

এর আগে গত ২০ আগস্ট রেল সচিব ও বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালকের নিকট ডিও লেটার প্রেরণ করেন জনহিতৈষী মাসুদ মাহমুদের প্রচেষ্টায় রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও খুলনা-২ এর সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান। তার পরিপ্রেক্ষিতে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ঘোনাপাড়া রেলস্টেশন নামের পরিবর্তে চাপতা রেলস্টেশন নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করে এবং রাতইল রেল স্টেশনের সাইন বোর্ড পরির্বতন করে চাপতা রেল স্টেশন নামকরণ সাইন বোর্ড লাগিয়ে দেয়।