| |

Ad

অস্ত্র, গুলি, র‌্যাবের জ্যাকেট, হ্যান্ডকাফ, ওয়াকিটকিসহ র‌্যাবের স্টিকারযুক্ত মাইক্রোবাস জব্দ রাজধানীর কাওলা থেকে অপহরণকারী চক্রের ৭ সদস্য আটক করেছে র‌্যাব-১

আপডেটঃ ১১:১৯ অপরাহ্ণ | নভেম্বর ০৫, ২০১৮

এম এস,মনির হোসেন জীবন : রাজধানীর বিমানবন্দর থানার কাওলা এলাকা থেকে অপহরণকারী চক্রের মূলহোতাসহ দলের ৭জন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) এর উত্তরা একটি দল। এ সময় তাদের নিকট হতে ১টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ২ রাউন্ড এ্যামোনেশন, ২টি হ্যান্ডকাফ, ১টি ওয়াকিটকি সেট, ২টি র‌্যাব জ্যাকেট, ১টি র‌্যাব বোর্ড, ২টি সিগন্যাল লাইট, ৬টি বড় লাঠি, দড়ি, ৪টি চোখ বাঁধার কালো কাপড়, নগদ আটাশ হাজার টাকা ও ১টি কালো গ্লাসের র‌্যাব ষ্টীকার যুক্ত হায়েস মাইক্রোবাস জব্দ করে।রোববার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে বিমানবন্দর থানার কাওলা থেকে তাদেরকে আটক করে র‌্যাব।এলিট ফোর্স র‌্যাব-১,উত্তরার কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্ট্যান্ট কর্ণেল সারওয়ার বিন কাশেম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র (এএসপি) মো: মিজানুর রহমান ভুঁইয়া আজ ঘটনার সত্যতা স্বীকার করে তিনি জানান, রোববার দিনগত রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর কাওলা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর সদস্যরা অভিযান চালায়। অভিযান চলাকালে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে অপহরণসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত অপহরণকারী চক্রের মূলহোতাসহ ৭জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। র‌্যাবের হাতে আটককৃতরা হলেন- মোঃ কাসেম ওরফে জীবন (৫৮), পিতা- মৃত আবেদ আলী ব্যাপারী, সাং- বায়হাল, পোষ্ট- বাগের বাজার, থানা- টঙ্গীবাড়ী, জেলা- মুন্সিগঞ্জ, মোঃ ইব্রাহিম খলিল (৪০), পিতা- মোঃ আবুল বাশার, সাং- উত্তর চর আইচা, থানা- চর ফ্যাশন, জেলা- ভোলা, মোঃ জাকির হোসেন সুমন (২৭), পিতা- মোঃ শহীদ ব্যাপারী, সাং- ২য় খন্ড মালের কান্দি, পোষ্ট- সিকদার হাট, থানা- শিবচর, জেলা- মাদারীপুর, মোঃ বিল্লাল হোসেন ওরফে আসলাম (৩২), পিতা- আব্দুর রাকিব, সাং- মাছকাজির চর, পোষ্ট- লেঙ্গুটিয়া, থানা- মেহেন্দীগঞ্জ, জেলা- বরিশাল, আব্দুল মন্নান (৫০), পিতা- মৃত সাইজ উদ্দিন, সাং- সস্তারপুর, পোষ্ট- ফতুল্লা, থানা- ফতুল্লা, জেলা- নারায়ণগঞ্জ, মোঃ সোহাগ (২৭), পিতা- মোঃ সিদ্দিক ভূইয়া, সাং- নলীচর গাছিয়া, পোষ্ট- খাগবুনিয়া, থানা ও জেলা- বরগুনা, ও মোঃ আরিফ (২৮), পিতা- আব্দুল গফুর, সাং- রামারবাগ, পোষ্ট- ফতুল্লা, থানা- ফতুল্লা, জেলা- নারায়ণগঞ্জ। এ সময় তাদের নিকট হতে ১টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ২ রাউন্ড এ্যামোনেশন, ২টি হ্যান্ডকাফ, ১টি ওয়াকিটকি সেট, ২টি র‌্যাব জ্যাকেট, ১টি র‌্যাব বোর্ড, ২টি সিগন্যাল লাইট, ৬টি বড় লাঠি, দড়ি, ৪টি চোখ বাঁধার কালো কাপড়, নগদ আটাশ হাজার টাকা ও ১টি কালো গ্লাসের র‌্যাব ষ্টীকার যুক্ত হায়েস মাইক্রোবাস জব্দ করে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অপরাধ চক্রের মূল হোতা মোঃ কাশেম ওরফে জীবন। এই সংঘবদ্ধ দলটির স্থায়ী সদস্য ১০/১১ জন। এই অপরাধী চক্রের সদস্যরা দীর্ঘদিন নানাবিধ অপরাধের সাথে যুক্ত। এ সংঘবদ্ধ অপরাধ সংগঠনের ক্ষেত্রে আরো ১৫/২০ জন সদস্য সক্রিয় রয়েছে। অপরাধী সম্পৃক্ত রয়েছে। এই অপরাধ চক্রটি বিগত ৩/৪ মাস যাবত সংঘটিত হয়েছে। র‌্যাব সুত্রে জানা যায়,এই অপরাধী চক্রটি নিজেদেরকে র‌্যাব হিসেবে উপস্থাপন করতে র‌্যাব জ্যাকেট, হ্যান্ডকাফ, ওয়াকিটকি ইত্যাদি ব্যবহার করে থাকত। নিজেদেরকে আরো বিশ্বাসযোগ্য করতে, র‌্যাবের ন্যায় ষ্টীকার তৈরী করে ভাড়াকৃত মাইক্রোবাসে স্থাপন করে ব্যবহার করে থাকত। এই অপরাধ চক্রটি বিভিন্ন হাইওয়েতে ডাকাতি, ছিনতাই ও চাঁদাবাজিসহ নানাবিধ অপরাধ সংগঠিত করে থাকে। এ চক্রটি সাম্প্রতিক সময়ে বিভিন্ন ব্যাংকে গ্রাহককে টার্গেট করে অপহরণপূর্বক অর্থ ছিনতাই করে থাকে।

আজ সোমবার বেলা ১১টায় রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এবিষয়ে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি। পরবর্তীতে গ্রেফতারকৃতদের বিরুদ্বে প্রয়োজনীয় আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।