মঙ্গলবার ২২শে জুলাই, ২০১৯ ইং ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

আনোয়ারের সঙ্গে ‘যুদ্ধ’ করতে চাই-মাহাথির

আপডেটঃ ১২:০০ পূর্বাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার বর্তমান প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ নিজের প্রতিশ্রুতি অনুযায়ী আনোয়ার ইব্রাহিমের কাছে প্রধানমন্ত্রিত্ব হস্তান্তর করবেন বলে জানিয়েছেন। দুই বছরের মধ্যে তিনি ক্ষমতা হস্তান্তরের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা ঠিক থাকবে কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে এ উত্তর দিয়েছেন মাহাথির মোহাম্মদ। ক্ষমতা হস্তান্তরের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে জানিয়েছে মাহাথির বলেন, আমার প্রতিশ্রুতি হচ্ছে দুই বছরের মধ্যেই আমি পদত্যাগ করব। আমি প্রতিশ্রুতি দিয়ে তা পূরণ করিনি, আপনারা কি আমার এমন কিছু দেখেছেন? আমিই হচ্ছি বিশ্বের একমাত্র ‘স্বৈরশাসক’ যে কিনা স্বেচ্ছায় পদত্যাগ করতে যাচ্ছে। দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল কিয়াদিলান বা পিকেআরের একটি অঙ্গসংগঠনের আয়োজিত এক আলোচনা সভায় মাহাথির এসব কথা বলেছেন।

উল্লেখ্য, আগাসী সাধারণ নির্বাচন পর্যন্ত মাহাথিরকে প্রধানমন্ত্রীর পদে থাকার এক অনুরোধ করা হয়েছে বেশ কয়েক দিন আগে। সেই প্রেক্ষিতে সাংবাদিকরা মাহাথিরকে প্রশ্ন করেন যে, দুই বছরের মধ্যে ক্ষমতা ছাড়ার তার প্রতিশ্রুতি ঠিক থাকবে কিনা।

বর্তমান মালয়েশিয়ার ডিফ্যাক্টো লিডার আনোয়ার ইব্রাহিমের সঙ্গে মাহাথিরের সম্পর্ক কেমন এমন এক প্রশ্নের জবাবে মাহাথির তার পাশে উপস্থিত আনোয়ার ইব্রাহিমকে ইঙ্গিত করে রহস্য করে বলেন, আমি তার সঙ্গে যুদ্ধ করতে চাই কিন্তু তিনি আমার দিকে তাকিয়ে শুধু হেসে দেন।