মঙ্গলবার ২৩শে জুলাই, ২০১৯ ইং ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহজালাল বিমানবন্দরে ৪০ পিস সোনার বার জব্দ ॥ গ্রেফতার নেই- জব্দকৃত সোনার মূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ ৬০ হাজার টাকা

আপডেটঃ ৮:০৪ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৮

এস,এম,মনির হোসেন জীবন -॥ বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের একটি বিমান থেকে ৪ কেজি ৬৫২ গ্রাম ওজনের মোট ৪০ পিস সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। উদ্বারকৃত সোনার বর্তমান বাজার মূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ ৬০ হাজার টাকা। তবে,এবিষয়ে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত সোনা আটকের ঘটনায় কাউকে আটক করা যায়নি।সোমবার রাতে ব্যাংকং থেকে আসা (বিজি- ০৮৯) নম্বর বিমানের ২৫এ নম্বর সিটের নিচ থেকে ৪০টি সোনার বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. সহিদুল ইসলাম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা জানান, সোমবার দিবাগত রাত সাড়ে ৬টার দিকে শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ব্যাংকক থেকে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স (বিজি-০৮৯) বিমান যোগে সোনার একটি বড় ধরনের চালান ঢাকায় আসছে এবং সোনা চোরাচালান হবে। বিমানের কোন এক যাত্রীর কাছে সে সোনা পাওয়া যাবে।

পরবর্তীতে শুল্ক গোয়েন্দা দল বোর্ডিং ব্রিজসহ গ্রিন চ্যানেল সহ গুরুত্বপূর্ণ স্থান গুলো অবস্থান নেয় এবং সোনা উদ্বারের জন্য পূর্বে থেকে ওঁৎপেতে থাকে। পরবর্তীতে ওই বিমানের ২৫/এ সিটের নিচ থেকে তল্লাশি চালিয়ে ৪০ পিস সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন হলো ৪ কেজি ৬৫২ গ্রাম সোনা রয়েছে। প্রতিটি বারের ওজন ১০ তোলা করে। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ ৬০ হাজার টাকা। জব্দকৃত সোনা বর্তমানে শুল্ক গোয়েন্দার হেফাজতে আছে। এ বিষয়ে শুল্ক আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে । এবিষয়ে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত কাউকে আটক করা যায়নি। তবে, তাদের অভিযান অব্যাহত আছে বলে বাসসকে জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।