| |

Ad

ভুঁইফোড় অনলাইন সংবাদমাধ্যম মোকাবেলা করা হবে- তথ্যমন্ত্রী

আপডেটঃ ১২:৩৯ পূর্বাহ্ণ | জানুয়ারি ০৯, ২০১৯

স্টাফ রিপোর্টার: চ্যানেল সেভেন বিডি –সম্মিলিতভাবে ভুঁইফোড় অনলাইন সংবাদমাধ্যম মোকাবেলা করার ঘোষণা দিয়েছেন নতুন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, সোমবার শপথ নেওয়ার পর সাংবাদিক বন্ধুরা প্রশ্ন করেছিলেন, অনেকগুলো ভুঁইফোড় অনলাইন সংবাদ মাধ্যম তৈরি হয়েছে যার কারনেে তারা অনেক সময় ভুল সংবাদ পরিবেশন করে।

এতে অনেকের চরিত্র হননের ঘটনাও ঘটে। এগুলো আপনাদের সবার সহযোগিতায় সম্মিলিতভাবে মোকাবেলা করা হবে।  মঙ্গলবার সচিবালয়ে প্রথমদিন অফিস করতে এসে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।তিনি বলেন, বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ ঘটেছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে।

বর্তমানে বাংলাদেশে বেসরকারি অনেক টেলিভিশন চ্যানেল রয়েছে। বেসরকারি চ্যানেলের যাত্রা শুরু হয় প্রধানমন্ত্রী যখন প্রথম দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করে তখন থেকে।           

মন্ত্রী বলেন, বাংলাদেশে অনলাইন মিডিয়ার যে ব্যাপক বিকাশ ঘটেছে, সেটি শেখ হাসিনার হাত ধরেই হয়েছে। বাংলাদেশে আজকে যে সামাজিক যোগাযোগের মাধ্যম প্রচণ্ড শক্তিশালি হয়েছে, সেটিও শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে।

চ্যালেঞ্জ মোকাবেলা করেই প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে গেছেন।তিনি বলেন, তথ্য মন্ত্রণালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়। রাষ্ট্রের চতুর্থ অঙ্গ হচ্ছে গণমাধ্যম। গণমাধ্যম সমাজের দর্পণ। সমাজের সকল চিত্র দেখায় গণমাধ্যম।