| |

Ad

সর্বশেষঃ

পাকিস্তানের পোস্টার বয় মোদি-রাহুল

আপডেটঃ ৩:৪০ অপরাহ্ণ | মার্চ ০৮, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক:বিরোধীদের প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আক্রমণের জবাব দিলেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা এবং বালাকোটের ঘটনার পর জাতীয়তাবাদকে তুঙ্গে নিয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী। বিরোধীরা সামান্য প্রশ্ন তুললেই তিনি বলছেন যে, বিরোধীরা পাকিস্তানের সুরে কথা বলছে। তাদেরকে ‘পাকিস্তানের পোস্টার বয়’ বলেও উল্লেখ করছেন প্রধানমন্ত্রী। কিন্তু মোদিকেই পাকিস্তানের পোস্টার বয় বলে পাল্টা জবাব দিয়েছেন রাহুল।

বৃহস্পতিবার বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করেছেন রাহুল। দলের নেতাদেরও তিনি বলেছেন, যুদ্ধবিরতি অনেক হয়েছে। পুলওয়ামার পর কংগ্রেস চুপ থেকেছে, কিন্তু প্রধানমন্ত্রী এক নিমেষের জন্য রাজনীতি ছাড়েননি। পুরনো বিষয়গুলো ফিরিয়ে এনে মোদিকে কাঠগড়ায় দাঁড় করানোর সময় এসেছে।

এক সংবাদ সম্মেলনে রাহুল বলেন, যে ভাবে ‘আচ্ছে দিন’, রোজগার, কৃষকদের ন্যায্য দাম, ব্যবসা গায়েব হয়েছে, সে ভাবেই গায়েব হয়েছে রাফায়েল ফাইল। সেই ফাইলই বলছে, নরেন্দ্র মোদি অনিল আম্বানীকে ৩০ হাজার কোটি টাকা পাইয়ে দিতে সমঝোতা করেছেন। ফাইল চুরি গেলে সিএজি কী করে রিপোর্ট তৈরি করল? সুপ্রিম কোর্টেই বা কী দেখানো হলো?

রাহুলের এমন মন্তব্যে অরুণ জেটলি বলেছেন, দেশের নিরাপত্তা থেকে মানুষের দৃষ্টি ঘোরাতেই ভুয়া অভিযোগ করছেন কংগ্রেস সভাপতি। এতে পাকিস্তানে তারা টিআরপি পাচ্ছেন। কিন্তু দেশে তাদের বিরুদ্ধে ঘৃণা বাড়ছে।

অপরদিকে রাহুল বলছেন, আমাদের দলের নানা লোক নানা মন্তব্য করছেন। আমি তার মধ্যে যাব না। কিন্তু নিহত জওয়ানদের পরিবারই বলছে, সরকার দেখাক আসলে কী হয়েছে। এর পরই মোদির প্রতি তার কটাক্ষ, আমরা তো নওয়াজ শরিফের পরিবারের বিয়েতে যাইনি। পঠানকোটে আইএসআইকে আমন্ত্রণ জানাইনি। যিনি করেছেন, তিনিই পাকিস্তানের পোস্টার বয়।