শনিবার ২৪শে মে, ২০১৯ ইং ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বঙ্গবন্ধুর জন্মদিনে ইফার নানা আয়োজন

আপডেটঃ ৫:০০ অপরাহ্ণ | মার্চ ১৪, ২০১৯

বিশেষ সংবাদদাতা-: জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।জানা গেছে, জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে রোববার (১৭ মার্চ) দেশের প্রতিটি ইউনিয়ন, উপজেলা ও জেলায় কোরআনখানি, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে ইফা।

এরপর প্রতিটি ইউনিয়নের গণশিক্ষার প্রাক-প্রাথমিক, সহজ কুরআন শিক্ষা ও দারুল আরকাম মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে সকাল ৮টায় শিশু সমাবেশ ও র‌্যালি, সকাল ৯টায় ৭ মার্চের ভাষণ, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা সভা এবং কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

উপজেলা এবং মহানগরের বিভিন্ন জোনে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম-পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী’ এবং ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে ‘ইসলাম প্রচার প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু’ শিরোনামে রচনা এবং ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৫০টি ইসলামিক মিশন কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে।এদিকে কেন্দ্রীয়ভাবে সকাল ৯টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদদের রূহের মাগফিরাত কামনা করে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররমস্থ মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া বাদ জোহর দেশের প্রতিটি মসজিদে বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজনে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়।