সোমবার ২৭শে মে, ২০১৯ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

এখন থেকে নিজেরাই দেশে গাড়ি তৈরী করবো ————–শিল্পমন্ত্রী

আপডেটঃ ২:৪০ পূর্বাহ্ণ | মার্চ ১৫, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ বিদেশ থেকে গাড়ি আমদানি না করে এখন দেশে নিজেরাই নিজেদের গাড়ি তৈরি করবো বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন।তিনি  বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় সেমস গ্লোবাল আয়োজিত ১৪তম ঢাকা মোটর, ৫ম ঢাকা বাইক, ৪র্থ ঢাকা অটো পার্টস ও ৩য় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সেমস গ্লোবালের প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরইএল মোটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রিয়াদ হাসনাইন, র‍্যাংকন মোটর বাইকস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাওন হাকিম, এনার্জি প্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের পরিচালক এনামুল হক চৌধুরী ও কর্ণফুলী গ্রুপের নির্বাহী পরিচালক আনিসুদ্দৌলা প্রমুখ।

এছাড়া সেমস গ্লোবাল আয়োজিত ১৪তম ঢাকা মোটর, ৫ম ঢাকা বাইক, ৪র্থ ঢাকা অটো পার্টস ও ৩য় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো’র উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ,ব্যবসায়ী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, সারাবিশ্বে বাংলাদেশ শিল্প উন্নয়নের মাইলফলকে পৌঁছেছে। শিল্পক্ষেত্রে আজ আমরা অনেক এগিয়ে গেছি। বিশ্বের মধ্যে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) বঙ্গবন্ধুর অবদান। তিনি যদি সেটি প্রতিষ্ঠা না করতেন, তাহলে আজ বাংলাদেশ শিল্পে এগিয়ে যেতে পারতো না। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুকে খুব কাছে থেকে দেখেছেন। বঙ্গবন্ধুর সোনার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে তিনি সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচেছন।

শিল্পমন্ত্রী বলেন, ঢাকার ফিটনেসবিহীন গাড়ি নিয়ে অনেকে অনেক কথা বলেন, যানজটের জন্য এসব গাড়িকে দায়ী করেন। কিন্তু যদি আমরা ফিটনেসবিহীন গাড়ি ধরতে অভিযান চালাই, তাহলে এতো গাড়ি ডাম্পিং করার জায়গা নেই।তিনি বলেন,আমাদের বাজার আমাদেরই ধরে রাখতে হবে। গাড়ি আমদানি না করে নিজেরাই গাড়ি বানাবো। আমরা অন্যের ওপর নির্ভরশীল হয়ে থাকতে চাই না। এখন থেকে নিজেরা নিজেদের দেশে গাড়ি তৈরি করবো।