বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহজালালে বিদেশী পিস্তল ও ৪২ রাউন্ড গুলি সহ এক যাত্রী আটক

আপডেটঃ ২:৪২ পূর্বাহ্ণ | মার্চ ২৫, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পূর্ব ঘোষণা ছাড়া একটি বিদেশী পিস্তল ও ৪৩ রাউন্ড অস্ত্রের গুলি বহন করার অভিযোগে এক যাত্রীকে আটক করেছে অ্যাভিয়েশন সিকিউরিটি (অ্যাভসেক)। আটক ব্যক্তির নাম এবিএম মাজহারুল আনাম। তিনি রাজধানীর মিরপুরের দারুস সালাম থানা আওয়ামী লীগের সভাপতি বলে জানা গেছে।রোববার সকাল ১০টার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ ট্রার্মিনালের স্ক্যানিং এলাকা থেকে তাকে পিস্তল ও ৪২ রাউন্ড গুলিসহ আটক করা হয়।

বিমানবন্দর অ্যাভিয়েশন সিকিউরিটি অপারেশনের পরিচালক নূরে আলম সিদ্দিক রোববার দুপুরে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।তিনি জানান,  রোববার সকাল সোয়া ১০টার দিকে যাত্রী এবিএম মাজহারুল আনাম ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ বিমানে করে ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছিলেন। বিমানবন্দরে স্ক্যানিংয়ের সময় তার হাত ব্যাগে অস্ত্র ও গুলি আছে বলে সেটি ধরা পড়ে। পরে তার কাছ থেকে ৩২ রাউন্ড রাইফেলের গুলি ও ১০ রাউন্ড বিদেশী পিস্তলের রাউন্ড গুলি সহ মোট ৪২ রাউন্ড গুলি পাওয়া যায়। ওই যাত্রী কেবল পিস্তলের লাইসেন্স দেখাতে পেরেছেন।নূরে আলম সিদ্দিক জানান, বিমানবন্দরে প্রবেশের সময় যাত্রী মাজহারুল আনামের কাছে গুলি থাকার বিষয়টি তিনি ঘোষণা করেননি। স্ক্যানিংয়ের সময় তার হ্যান্ড ব্যাগে গুলিগুলো ধরা পড়ে। পরে তাকে অ্যাভিয়েশন সিকিউরিটির অফিসে নিয়ে আসা হয়। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

বিমানবন্দর অ্যাভিয়েশন সিকিউরিটি (অ্যাভসেক) আজ জানিয়েছে, আটক মাজহারুলকে জিঞ্জাসাবাদ শেষে বিমানবন্দর থানা পুলিশের নিকট সোপর্দ করা হবে। এব্যাপারে সংশ্লিষ্ট থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে ।

উল্লেখ্য যে, শাহজালাল বিমানবন্দরে গত ২২ মার্চ ৩৫ রাউন্ড গুলি ও অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশের অভিযোগে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মুজিবুর রহমানকে আটক করা হয়েছিল। অপর দিকে, গত ১১ মার্চ অস্ত্র নিয়ে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ হোসেনকে আটক করা হয়েছিল।