বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রাজধানীতে সাইবার দলের সভাপতি আশেককে আটক করেছে র‌্যাব

আপডেটঃ ২:৫৯ পূর্বাহ্ণ | মার্চ ২৬, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধ ও রাষ্ট্রবিরোধী গুজব, অপপ্রচার চালানোয় অভিযোগে ছাত্রদলের সাবেক নেতা ও সাইবার দলের সভাপতি আশেক আহমেদ (৪০)কে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব-৩ এর সদস্যরা। র‍্যাব জানিয়েছে, ধৃত আশেক আহমেদ নাটোর জেলা ‘জাতীয়তাবাদী সাইবার দল’ এর সভাপতি বলে নিজেকে দাবি করেছেন। রোববার দিবাগত রাত ১১টার দিকে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার সকালে র‌্যাবের আইন ও গণমাধ্যম (মিডিয়া) শাখার সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে মহান মুক্তিযুদ্ধকে অবমাননা ও রাষ্ট্রবিরোধী প্রোপাগান্ডার দায়ে আশেক আহমেদকে আটক করা হয়েছে।

র‍্যাব-৩ এর অধিনায়ক এমরানুল হাসান  সোমবার দুপুরে রাজধানীর কাওরান বাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে এবিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।সংবাদ সম্মেলনে তিনি বলেন, আশেক তার ফেসবুক পেজে মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে বিভ্রান্তিকর, বিতর্কিত ও কটাক্ষপূর্ণ মন্তব্য করে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী প্রপাগান্ডা চালিয়ে আসছিল। এছাড়াও তিনি জাতীয় নেতাদের সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য ও ছবি পোস্ট করেছেন।জিজ্ঞাসাবাদে ধৃত আশেক র‌্যাবকে জানায়, ছাত্রজীবন থেকে তিনি বিএনপির রাজনীতির সঙ্গে ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে অধ্যয়নকালে বঙ্গবন্ধু হলের ছাত্রদলের সহ-সভাপতি ছিলেন।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানান, ২০১০ সালে রাজনৈতিক পট পরিবর্তন হলে আশেক আহমেদ ইতালিতে চলে যায় এবং ২০১৪ সালে দেশে এসে বিএনপির রাজনীতিতে সক্রিয় হয়। আশেক নিজেকে নাটোর জেলার স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি এবং নাটোর জেলা জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি বলে দাবি করছেন।

র‍্যাব সুত্রে জানা যায়, চলতি বরের ফেব্রুয়ারি মাসে পুলিশ সাইবার অপরাধী হিসেবে আশেককে আটক করেছিল। এরপর মুচলেকা দিয়ে তিনি ছাড়া পান। তাকে এসব অপপ্রচারের বিষয়ে আগেই সতর্ক করা হয়েছিল। তার বিরুদ্ধে ডিএমপির তেজগাঁও থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।