রবিবার ২১শে জুলাই, ২০১৯ ইং ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ভালো গল্প খুবই জরুরি- নিপুণ

আপডেটঃ ৩:৪০ অপরাহ্ণ | এপ্রিল ০৭, ২০১৯

বিনোদন ডেস্ক: ২০০৬ সালে চলচ্চিত্র জগতে পা রাখেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিপুণ। দেখতে দেখতে এখানে এক যুগ পার করেছেন তিনি। নিপুণ অভিনীত প্রথম ছবির নাম ‘রতœগর্ভা মা’। এ ছবিটি মুক্তি না পেলেও তার অভিনীত ‘পিতার আসন’ ছবিটি সর্বপ্রথম বড়পর্দায় দর্শকরা দেখেন। এফ আই মানিক পরিচালিত সে ছবিতে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। ছবিটি খুব ভালো ব্যবসা করে। এরপর অসংখ্য ছবিতে অভিনয় করেন নিপুণ। অনেকদিন ধরে নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ সামলানোর কারণে বর্তমানে শোবিজে অনেক কম কাজ করছেন তিনি।

তবে যে কাজটিতে তিনি হাত দেন তা ঠিকভাবেই করার চেষ্টা করেন। নিপুণ চলতি বছরের শুরুতে দুটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, নতুন বছরে বিজ্ঞাপনের মডেল হিসেবে দুটি কাজ করা হলো। এরমধ্যে জানুয়ারির মাঝামাঝি সময়ে ভারতে ‘তিব্বত ৫৭০’ সাবানের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছি। এটি নির্দেশনা দিয়েছেন ভারতের সৈনক মিত্র। ভালো হয়েছে কাজটি। এ ছাড়া কিছুদিন আগে শিল্প মন্ত্রণালয়ের প্রগতি নামের একটি গাড়ির বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করলাম। এটি নির্দেশনা দিয়েছেন শাওন।

এদিকে প্রথমবার ওয়েব সিরিজে কাজ করতে গতকাল সিলেট গিয়েছেন তিনি। ওয়েব সিরিজটির নাম ‘গার্ডেন গেম’। নিপুণ বলেন, এবারই প্রথম ওয়েব সিরিজে কাজ করতে যাচ্ছি। দারুণ এর কাহিনী। এই ওয়েব সিরিজের টিমটাও ভালো। এর কাহিনি লিখেছেন অদিতি মজুমদার। পরিচালনা করছেন তৌহিদ মিটুল। গানচিল থেকে এই ওয়েব সিরিজের জন্য গান করেছেন তারকাশিল্পী মমতাজ। গুড কোম্পানির কনসেপ্টে এর ক্রিয়েটিভ প্রযোজক হিসেবে আছেন সরদার সানিয়াত হোসেন।

নিপুণ ‘পিতার আসন’, ‘রিকশাওয়ালার প্রেম’, ‘আমার প্রাণের স্বামী’, ‘বাবার জন্য যুদ্ধ’, ‘বড় ভাই জিন্দাবাদ’, ‘জমিদার বাড়ির মেয়ে’, ‘বড়লোকের জামাই’, ‘কোটি টাকার ফকির’, ‘চাঁদের মত বউ’, ‘শুভ বিবাহ’, ‘একাত্তরের মা জননী’, ‘স্বর্গ থেকে নরক’, ‘কার্তুজ’, ‘অজ্ঞাতনামা’সহ বেশকিছু ছবিতে অভিনয় করে পান দর্শকপ্রিয়তা। এদিকে প্রথমবার ওয়েব সিরিজে কাজ করার বিষয়ে জানতে চাইলে নিপুণ বলেন, ভালো একটি চরিত্রে কাজ করতে যাচ্ছি।

এখানে আমার চরিত্রের নাম থাকছে ইলোরা। আমার বিপরীতে চিত্রনায়ক রিয়াজ ভাই কাজ করছেন। এ ছাড়া পপি, মনির খান শিমুলসহ অনেক ভালো শিল্পীরা কাজ করবেন। আগের ছবিতে যেমন মাল্টিকাস্টিং দর্শকরা দেখতে পেতো ঠিক তেমন এই ওয়েব সিরিজে দেখতে পাবেন। আশা করি, দর্শকরা পছন্দ করবেন। বায়োস্কোপের অ্যাপে এটি খুব শিগগিরই দেখা যাবে। নিপুণ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন দুবার।

একবার ‘সাজঘর’ চলচ্চিত্রে অভিনয় করে সেরা পার্শ্বচরিত্রের অভিনেত্রী হিসেবে, আবার ২০০৯ সালে ‘চাঁদের মত বউ’ চলচ্চিত্রেও পার্শ্বচরিত্রে অভিনয় করে পুরস্কার জিতেছেন। বড় পর্দার পাশাপাশি মাঝে মাঝে ছোট পর্দায়ও অভিনয় করেন নিপুণ। সাজ্জাদ হোসেন দোদুলের পরিচালনায় ‘মহব্বত ব্যাপারী টু’, এস এ হক অলীকের ‘একটুস খানি প্রেম’ নাটকে গত বছর অভিনয় করে দারুণ প্রশংসা পান তিনি। নিপুণের কাছে আবারো প্রশ্ন, দর্শকরা আবার আপনাকে কবে বড় পর্দায় পাবেন? জবাবে নিপুণ বলেন, আমি একজন অভিনয়শিল্পী।

একজন শিল্পীর ভালো কাজ করার ক্ষুধা সব সময়ের। আমি ভালো চিত্রনাট্য পেলে সামনে আবার কাজ করবো। কাজ তো করতেই চাই। তবে সেজন্য ভালো গল্পটা খুবই জরুরি। ভালো গল্প যত আমরা দর্শকদের উপহার দিতে পারবো তত বেশি দর্শকরা সিনেমা হলে ছবি দেখার জন্য ভিড় জমাবে।