মঙ্গলবার ২রা মার্চ, ২০২১ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

৪০ বছর পর মিলল হারানো আংটি!

আপডেটঃ ৪:০৭ পূর্বাহ্ণ | জুলাই ১৬, ২০১৪

শুনলে শুরুতেই অনেকে হয়তো অবিশ্বাস করবেন। কারণ ব্যাপারটা আগা গোড়াই গল্পের মতো। হাইস্কুলে পড়ার সময়কার একটি আংটি ভালোবাসার স্মারক হিসেবে এক ব্যক্তি দিয়েছিলেন তার স্ত্রীকে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আংটিসহ চুরি যায় তার স্ত্রীর ব্যাগটি।

তারপর কেটে গেছে ৪০টি বছর! এতযুগ পর সেই আংটি পাওয়া গেল একটি গ্রিক দ্বীপে। কেমন অবিশ্বাস্য ঠেকছে তাই না? বিশ্বাস করুন আর নাই করুন এমন একটি খবর দিয়েছে সংবাদমাধ্যম এপি।
ring_inner_604621114

আংটির মালিক স্ট্যান অস্টাপিয়াক ১৯৬২ সালে ম্যানহাটন হাইস্কুল থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। তার এক দশক পর তাদের বিবাহোত্তর সংবর্ধনা থেকে চুরি হয় ব্যাগটি।
এর ৪০ বছর পরের ঘটনা। গ্রিক দ্বীপের ন্যাক্সোস। মাস খানেক আগে মৃত বাবার মালিকানা সূত্রে এ আংটিটি পান এক গ্রিক যুবক। আংটিতে লেখা ছিল নিউইয়র্কের বিলুপ্তপ্রায় সেওয়ার্ড পার্ক হাইস্কুলের নাম।

যুবক বুদ্ধি করে ইন্টারনেটে ওই স্কুলের ‍অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধানের সঙ্গে যোগাযোগ করেন। তার কাছ থেকে মেলে আসল মালিক স্ট্যানের ঠিকানা।
ঠিকানা মিলতেই যুবক ঘঁষে-মেজে নতুন মোড়কে প্রাপক বরাবর আংটিটি পাঠিয়ে দেন।

সাথে ভ্যাসিলিস পলিক্রেটিস নামের এই সহৃদয় যুবকের লেখা পোস্টকার্ড, আমি আশা করব এই আংটিটি আপনাদের জন্য আনন্দ ও খুশি বয়ে আনবে। সেইসঙ্গে পুরনো কিছু স্মৃতি।

তবে আংটিটি গ্রিক দ্বীপে কীভাবে গেল সেটা একটা রহস্য!