রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ ইং ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

নতুন মেসি!

আপডেটঃ ৪:১৮ পূর্বাহ্ণ | জুলাই ১৬, ২০১৪

আট বছর বয়সী ‘মেসি’র শৈশবের ভিডিও বলে চালিয়ে দেওয়া যাবে এটি। দেখার পর মনে শুধু একটি প্রশ্নই উঁকি দেবে- ভিডিওটি এত পরিষ্কার আর চকচকে কেনো! মেসির শৈশবের ভিডিও হলে তো প্রায় সাদাকালো আর ঝাপসা লাগার কথা।

ব্যস, এমন কিছু খুঁতখুঁত ছাড়া আর কোনো পার্থক্য চোখে পড়বে না। মেসির মতই নজরকাড়া ড্রিবিলিং আর অবিশ্বাস্য গতির সঙ্গে ভারসাম্যের মিশেল।

মেসিকে বলা হয় আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। এবার বুঝি এই উপাধি হারাতে বসলেন বার্সেলোনার বিস্ময় তারকা। কারণ তার দেশেই দেখা মিললো আট বছর বয়সী আরেক ক্ষুদে জাদুকরের। নতুন জাদুকরের নাম ক্লদিও গ্যাব্রিয়েল নানকুফিল।
ফুটবল বিশ্ব সবসময় নতুন মেসির খোঁজে থেকেছে। ডিফেন্ডার-গোলকিপারদের ত্রাস হয়ে তার মত আর কে জালে বল জড়িয়ে ফুটবলপ্রেমীদের আনন্দে মাতাবে এ নিয়ে অনুসন্ধিৎসু ছিল বিশ্ব!

nm2_bg_397938523

অনুসন্ধানী ফুটবলবিশ্বকে আর্জেন্টাইন সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, যেখান থেকে মেসির আবির্ভাব ঘটেছিল, সেখানেই পাওয়া গেল নানকুফিলকে।

নানকুফিল তার পায়ের জাদুতে ইতোমধ্যেই স্থান পেয়ে গেছেন আর্জেন্টিনার বড় ক্লাবে। তাকে ভেড়ানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে ইউরোপীয় ক্লাবগুলো। সেখানেও হাঁটতে পারেন মেসির পথে। এর মধ্যেই বার্সেলোনার সুনজরে পড়েছেন এই নতুন মেসি। তাকে পেতে ইংলিশ ক্লাব চেলসি আর ম্যানচেস্টার ইউনাইটেড লড়াই শুরু করে দিয়েছে বার্সা-রিয়াল মাদ্রিদের সঙ্গে।

এই ক্ষুদে তারকার বসবাস আর্জেন্টিনার পাহাড়ি শহর ব্যারিলোচে। তার ক্ষুদে পায়ের বিস্ময় কারিকুরির ভিডিওটি ইন্টারনেটে ছেড়েছেন দাদু।

নতুন মেসির অপেক্ষায় থাকা ফুটবলবিশ্বের এখন ‘দাঁতে নখ কাটা’ অপেক্ষা, ‘কলি তো দেখা দিল, এবার ফুল ফোটার পালা।’