রবিবার ২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

নুসরাত হত্যার তদন্ত সঠিক পথে আছে-এ পর্যায়ে হস্তক্ষেপ নয়- হাইকোর্ট,,,,,,,,,,,,,,,

আপডেটঃ ৩:০২ অপরাহ্ণ | এপ্রিল ২৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে করা রিটের শুনানিতে আদালত বলেছেন, নুসরাত হত্যার তদন্ত সঠিক পথে আছে। এ পর্যায়ে আমরা কোনো হস্তক্ষেপ করব না।মঙ্গলবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

রিটকারী আইনজীবী ইউনুস আলী আকন্দকে উদ্দেশে আদালত বলেন, ‘আমরা তো এই হত্যা মামলার তদন্তে সরকারের অবহেলা দেখছি না। মাননীয় প্রধানমন্ত্রী স্বয়ং এ মামলা মনিটরিং করছেন। সেই সাথে পিবিআইয়ের তদন্তও সঠিকভাবে হচ্ছে। কাজেই এ অবস্থায় তাদের কাজে কোনো ব্যাঘাত যেন না ঘটে, তাই হস্তক্ষেপ করতে চাই না।

পরে এ মামলার শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করা হয়।এর আগে গত ১৭ এপ্রিল নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যারঘটনায় বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়।রিটে নুসরাত জাহান রাফির হত্যা মামলায় সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে।

নুসরাত হত্যা মামলাটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দ্রুত বিচার করা, তার পরিবারকে প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেওয়া এবং মামলাটি পুলিশকে বাদ দিয়ে র‌্যাবের দ্বারা তদন্ত করতেও রিটে নির্দেশনা চাওয়া হয়েছে।

এছাড়া, রিটে সাংবাদিক দম্পতি সাগর-রুনি, নারায়ণগঞ্জের ত্বকি, কুমিল্লার সোহাগী জাহান তনু এবং মাহমুদা খানম মিতু হত্যা মামলার অগ্রগতি আদালতেকে জানানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

স্বরাষ্ট মন্ত্রণালয়ের সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি ও সোনাগাজীর ওসিসহ পাঁচজনকে রিটে বিবাদী করা হয়েছে। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হতে পারে।