মঙ্গলবার ২৪শে জুন, ২০১৯ ইং ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ছাদেশজুড়েস্বাস্থ্য গাজীপুরে স্বাস্থ্য-পরিবার পরিকল্পনা মেলা

আপডেটঃ ৬:৩৬ অপরাহ্ণ | মে ০৩, ২০১৯

গাজীপুর প্রতিবেদক: গাজীপুরে কেয়ার বাংলাদেশ, সেবা নারী ও শিশু কল্যাণ কেন্দ্র সংস্থার উদ্যোগে ও হ্যালো প্লাস প্রকল্পের সহযোগিতায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মেলা হয়েছে।শুক্রবার সকালে গাজীপুর মহানগরের কুনিয়া শহীদ আহসান উল্লাহ মাস্টার উচ্চ বিদ্যালয় মাঠে এ মেলা হয়।
“স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মেলায় সবাই যাবো তথ্য পাবো, সেবা নিবো” এ স্লোগানকে ধারণ করে সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলার আলোচনা সভায় সিটির ৩৭নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, গাজীপুর সিটি কর্পোরেশনের সিইও কে এম রাহাতুল ইসলাম, গাজীপুরের সিভিল সার্জন, ডা. সৈয়দ মঞ্জুরুল হক, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শিরিন আক্তার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শহীদউল্লাহ, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন সরকার, গণস্বাস্থ্য ট্রাস্টি বোর্ডের সদস্য ডা. নাজিম উদ্দিন আহমদ, কুনিয়া স্বাস্থ্য উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ শরীফ, কেয়ার বাংলাদেশ এর টেকনিক্যাল কো-অর্ডিনেটর মনিষা মাফরুহা, ইন্টারফ্যাম শার্ট ম্যানুফেকচরিং লি. এর সিনিয়র এইচ আর ম্যানেজার আলেয়া আক্তার প্রমুখ।

আলোচনা সভা শেষে সরকারি ও বেসরকারি দশটি সংস্থার সঙ্গে কেয়ার বাংলাদেশ ও ওয়ার্ড স্বাস্থ্য উন্নয়ন কমিটি স্বাস্থ্য সেবা বিষয়ে চুক্তি স্বাক্ষর করেন। এ চুক্তির ফলে রেফারেল কার্ডের মাধ্যমে হতদরিদ্র ও দরিদ্ররা বিনামূল্যে ও স্বল্পমূল্যে সেবা গ্রহণ করতে পারবে।

মেলায় গাজীপুরের যুব উন্নয়ন অধিদফতর, মহিলা বিষয়ক অধিদফতর, মেরী স্টোপস সেটার্নিক ক্লিনিক, ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, টঙ্গী গণস্বাস্থ্য কেন্দ্র, কুনিয়া ও চান্দরা কমিউনিটি সাপোর্ট, প্রজন্ম পারিবারিক স্বাস্থ্য ক্লিনিক, সূর্যের হাসি ক্লিনিকসহ ১৩টি স্টল মেলায় অংশ নেয়।

দিনব্যাপী অনুষ্ঠানে গাজীপুরে বসবাসরত সব শ্রেণি পেশার মানুষ সেবা গ্রহণ করেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।