রবিবার ২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

চৌগাছায় এসএসসি ও সমমানের পরীক্ষায় সেরা প্রতিষ্ঠানের তালিকায়-৪

আপডেটঃ ১:০৮ পূর্বাহ্ণ | মে ০৮, ২০১৯

আব্দুল আলীম, চৌগাছা-যশোরঃ যশোরের চৌগাছায় চলতি এসএসসি ও সমমানের পরীক্ষায় চার শিক্ষা প্রতিষ্ঠান সেরাদের তালিকাভুক্ত হয়েছে। সেরা অবস্থানের মধ্যে আছে দুইটি মাধ্যমিক বিদ্যালয় ও দুইটি মাদ্রাসা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০১৯ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো মাধ্যমিক ও দাখিল মিলে মোট ৬৯ টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। গত ৬ মে পরীক্ষার ফলাফলে জানা যায়, শতভাগ পাশের মাধ্যমিক বিদ্যালয় দুইটি হলো, চৌগাছা পৌর সদরে অবস্থিত চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও হাকিমপুর ইউনিয়নের যাত্রপুরের জেএইচডি মাধ্যমিক বিদ্যালয়।

অন্য দিকে জগীদেশপুর ইউনিয়নের স্বর্পরাজপুর দাখিল মাদরাসা ও সিংহঝুলি ইউনিয়নের সিংহঝুলি আলিম মাদরাসা শতভাগ পাশের কৃতিত্ব দেখিয়েছে।

চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৪৭ জন পরীক্ষা দিয়ে শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। এর মধ্যে অত্র বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৩০ জন শিক্ষার্থী।

এছাড়া জেএইচডি মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩১ জন, স্বর্পরাজপুর দাখিল মাদরাসা থেকে ৪৮ জন, সিংহঝুলি আলিম মাদরাসা থেকে ২৬ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করেছে।

চৌগাছা উপজেলায় এসএসসি ও দাখিল পরীক্ষায় গড় পাশের হার ৮১.৭০। উপজেলার সর্বস্তরের জনগণ তাদের এই কৃতিত্বে সাধুবাদ জানিয়েছেন