রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ ইং ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

জাতীয় সংলাপ চান ইনু

আপডেটঃ ২:৩৭ অপরাহ্ণ | জুলাই ১৮, ২০১৪

আরেকটি জাতীয় নির্বাচনের দাবি উত্থাপনের আগে বাংলাদেশের গণতন্ত্রকে নিরাপদ করতে জঙ্গীবাদ, সাম্প্রদায়িকতা এবং যুদ্ধাপরাধীদের নির্মূলে একটি জাতীয় সংলাপ চান তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। বেলা ১১ টায় কুষ্টিয়ার ভেড়ামারায় বিশ্ব জনসংখ্যা দিবসের কর্মসূচীতে যোগদানের আগে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশ বারবার পিছিয়ে গেছে জঙ্গীবাদ, সাম্প্রদায়িকতা এবং যুদ্ধাপরাধীদের জন্য। এর একটি স্থায়ী সমাধান হওয়া উচিত। এ জন্য সব দলের অংশগ্রহনে একটি জাতীয় সংলাপ হওয়া উচিত।
ঈদের পর বিরোধী দলের সরকার পতন আন্দোলনের হুমকির কড়া সমালোচনা করেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেছেন, সরকার বিরোধী দলের শান্তিপূর্ণ কোন কর্মসূচীতে বাধা দেবে না। যদি নাশকতা, অর্ন্তঘাত বোমাবাজি, বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে না মারা হয় তাহলে বিরোধী দল হাজারবার মিছিল করলেও কিছু যায় আসে না।
মন্ত্রী বলেন, ভারতের সঙ্গে সমুদ্রসীমার একটি শান্তিপূর্ণ সমাধান হয়েছে, এ রায় বাংলাদেশের অনুকুলে এসেছে। এ রায় পছন্দ না হলে বিএনপিকেই এর আন্তর্জাতিক সমাধানের উপায় বলতে হবে। ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান এ্যাড.তৌহিদুল ইসলাম আলম’র সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবসের আলোচনায় যোগদেন তথ্যমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা জাসদ সভাপতি গোলাম মহাসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগ’র সভাপতি আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক, সাধারন সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, ভেড়ামারা বিজেএম কলেজের অধ্যক্ষ আসলাম উদ্দিন সহ স্থানীয় নেতৃবৃন্দ।