বৃহস্পতিবার ২৩শে মে, ২০১৯ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

১৪ নেতা-কর্মীতে বহিস্কার বগুড়ায় সাবেক এমপি লালু বাস ভবনে হামলা ও ভাংচুর

আপডেটঃ ৫:১৭ পূর্বাহ্ণ | মে ১৮, ২০১৯

আল আমিন মন্ডল-বগুড়া। প্রতিনিধি(বগুড়া প্রতিনিধি)-:বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক সংসদ সদস্য মোঃ হেলালুজ্জামান তালুকদার লালুর বাসার সামনে দুবৃত্তরা হামলা করে ১০ থেকে ১২ টি মোটর সাইকেল ভাংচুর করে বাসায় হামলা করার চেষ্টা করে। এ ঘটনায় দলীয় বিশৃঙ্খলা ভংগের অভিযোগে জড়িত ১৪ নেতাকর্মীকে দল থেকে বহিস্কার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২ টায়।

প্রত্যক্ষদর্শী ও একাধিক সূত্র জানায়, গত বুধবার বগুড়া জেলা বিএনপির ৩১ সদস্য আহবায়ক কমিটি অনুমোদিত হওয়ার পর কিছু সংখ্যক দুবৃত্তরা দলীয় কার্যালয়ে ১০টি তালা লাগিয়ে দেয়। এরপর নবগঠিত জেলা আহবায়ক কমিটি রাতে তালা খুলে নবগঠিত কমিটির সঙ্গে নেতৃবৃন্দরা শুভেচ্ছা ও মতবিনিময় শেষে বাসায় চলে যান।

এরপর গত বুধবার রাতে দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপির আহবায়ক কমিটির প্রথম যুগ্ম আহবায়ক এ্যাডঃ একেএম সাইফুল ইসলামের নেতৃত্বে নবগঠিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দরা সাবেক সংসদ সদস্য মোঃ হেলালুজ্জামান তালুকদার লালুর বগুড়ার সুত্রপুরস্থ চম্পা মহলে বাসায় গিয়ে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় মোঃ হেলালুজ্জামান তালুকদার লালুসহ নবগঠিত আহবায়ক কমিটির সদস্য ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হঠাৎ করেই রাত আনুমানিক সাড়ে ১২ টায় কুশল বিনিময় চলাকালীন সময়ে ধারালো অস্ত্র নিয়ে সংঘবদ্ধ একদল সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। এসময় দুবৃত্তরা বাসার সামনে রাখা বিএনপি ও অঙ্গদলের নেতাকমীদের ১০/১২টি মোটর সাইকেল ভাংচুর করে বাসার ভিতরে প্রবেশের চেষ্টা করে।

একপর্যায়ে উপস্থিত নেতাকর্মীরা পাল্টা প্রতিরোধ করলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ব্যাপারে জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক নুরে আলম সিদ্দীকি রিগ্যান জানান, নবগঠিত কমিটির নেতৃবৃন্দ চেয়ারপার্সনের উপদেষ্টা মোঃ হেলালুজ্জামান তালুকদার লালুর সাথে কুশল ও মতবিনিময়ের জন্য সুত্রপুরস্থ চম্পামহলে আগমন করেন। এসময় নেতাকর্মীদের সঙ্গে থাকা ১০/১২টি মোটর সাইকেল দৃবৃত্তরা ভাংচুর করে এবং নবগঠিত আহবায়ক কমিটি বাতিলের দাবীতে শ্লোগান দেয়।

এছাড়া সন্ত্রাসীরা সাবেক এমপি লালুর বাসায় হামলা তরে বাসার ভিতরে প্রবেশের জোর চেষ্টা চালাই। তবে বাসার ভেতরে অবস্থান করা নেতাাকর্মীরা পাল্টা প্রতিরোধ করলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় দলীয় বিশৃঙ্খলা ভংগের অভিযোগে জড়িত ১৪ নেতা-কর্মীকে দল থেকে বহিস্কার করা হয়েছে বলে একাধিক সূত্র থেকে জানা যায়।

তবে নবগঠিত বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটি কে স্বাগত ও শুভেচ্ছা জানিয়েছেন জেলা, উপজেলা-থানা-পৌর বিএনপি ও যুব-ছাত্রদল সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। একই সঙ্গে উক্ত কমিাটি কে অভিনন্দন জানিয়েছেন সাধারন জনগন, ভোটার ও বগুড়াবাসী। নতুন আহবায়ক কমিটি হওযায় নেতা-কমীদের পাশাপাশি সাধারন গনগনের মধ্যে উল্লাস-আনন্দ ও উদ্দিপনা বিরাজ করছে।