রবিবার ২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

আওয়ামীলীগ নেতার ছেলে বলে কথা—– টঙ্গীতে তুচছ ঘটনাকে কেন্দ্র করে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা ও ভুংচুর

আপডেটঃ ৫:৪২ পূর্বাহ্ণ | মে ১৮, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন : গাজীপুরের টঙ্গীতে পবিত্র রমজান মানে দোকানের সামনে পানি ছিটানোকে ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে টঙ্গীর মিলগেইট এলাকায় দোকান ঘরে হামলা ও ভাংচুর চালিয়েছে একদল সন্ত্রাসী। দোকানে থাকা আসবাবপত্র ও ক্যাশবক্স ভেঙ্গে নগদ টাকা ও মূল্যবান মালামাল লুটে নেয় তারা। এ সময় দুর্বৃত্তদের হামলা একটি মোটরসাইকেল ক্ষতিগ্রস্থ হয়। এ হামলার ঘটনায় দোকানের কর্মচারী শাকিল আহত হয়।
বুধবার সন্ধ্যায় টঙ্গী পূর্ব থানার মিলগেইট এলাকায় এ হামলা ও ভুংচুরের ঘটনা ঘটে।

টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল হোসেন বৃহস্পতিবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।এলাকাবাসি ও প্রতক্ষ্যদর্শীরা বৃহস্পতিবার জানায়, গাজীপুরের টঙ্গী পূর্ব থানার মিলগেইট এলাকার বৃদ্ধ মুদি দোকানদার হান্নান মিয়া (৬৫) বুধবার দুপুরে দোকানের সামনের সড়কে ধুলোবালি যেন না উড়ে সেজন্য পানি ছিটাচ্ছিলেন। এসময় টঙ্গীস্থ বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি ও আওয়ামীলীগ নেতা জালাল মাস্টারের ছেলে জাকিরের শরীরে অসাবধানতা: বসত পানি লাগলে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়। পরে খবর পেয়ে জালাল মাস্টার লোকজন নিয়ে হান্নান মিয়াকে গালিগালাজ করে হুমকি দিয়ে যায়। উক্ত ঘটনার জের ধরে ওই দিন সন্ধ্যায় জাকিরের নেতৃত্বে একদল সন্ত্রাসী হান্নান মিয়ার মুদি দোকানে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে কমান্ডো স্টাইলে হামলা ও ভাংচুর চালায়।

এসময় তাদের হামলায় দোকানের কর্মচারী শাকিল আহত হয়। ক্ষতিগ্রস্ত হান্নান মিয়া অভিযোগ করে বৃহস্পতিবার বলেন, জালাল মাষ্টার ক্ষমতা দেখিয়ে আমার দোকানে হামলা চালিয়ে নগদ টাকা ও মূল্যবান মালামাল লুট করে নেয়। বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তিদেরকে জানানো হয়। পরে তারা আমাকে থানায় অভিযোগ না দেয়ার পরামর্শ দিয়ে মীমাংসা করে দেয়ার আশ^াস দেয়। পরোক্ষণে জালাল মাষ্টার উল্টো আমার বিরুদ্ধে মামলা দেয়। এব্যাপারে আমি প্রশাসনের সহযোগিতা চাচ্ছি। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এবিষয়ে জানতে টঙ্গীস্থ ময়মনসিংহ সমিতির সভাপতি ও আওয়ামীলীগ নেতা জালাল মাস্টারের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।

টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল হোসেন বলেন, এঘটনায় টঙ্গী পূর্ব থানায় একটি মামলা হয়েছে। অন্যপক্ষ অভিযোগ দিলে সেটিও গ্রহণ করা হবে। পরে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।