বৃহস্পতিবার ২৩শে মে, ২০১৯ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

কুষ্টিয়া হাউজিং এষ্টেটের রাস্তার উন্নয়ন কাজে অনিয়ম তদন্তে কমিটি গঠন : দুর্নীতি ঢাকতে তড়িঘড়ি করে কাজ শেষ করার পায়তারা

আপডেটঃ ৬:০৭ পূর্বাহ্ণ | মে ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক -:জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কুষ্টিয়া হাউজিং এষ্টেটের অধীনে “ই-ব্লক” এ প্রায় ১ কোটি টাকার রাস্তার উন্নয়ন কাজে ব্যাপক অনিয়মের কারণে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন কুষ্টিয়া সদর ইউএনও জুবায়ের হোসেন চৌধুরীকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

তদন্ত কমিটিকে অতিদ্রুত সময়ের মধ্যে রাস্তার কাজের অনিয়ম তদন্ত করে জেলা প্রশাসকের কাছে রিপোর্ট দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয় টি নিশ্চিৎ করেছেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) আজাদ জাহান 
জানা গেছে বিএনপি নেতা শামীম নামের এক ব্যক্তি ওই কাজের ঠিকাদার ।

কিন্তু কাজটি দিকভাল করছেন এসডিই আমিনুল ইসলাম,এসও শফিউল তার লোকজন । সরেজমিন যেয়ে দেখা যায় অতি নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করছে ওই কাজে । রাস্তার কার্পেটিং-এ কোন বিটুুমিন না দিয়ে পোড়া মবেল ব্যবহার করা হচ্ছে ।

সাংবাদিকরা এ কাজের তথ্য চাইলে এসও শফিউল ইসলাম চরম বিরক্ত বোধ করেন এবং তথ্য দিতে অপারগতা প্রকাশ করে বলেন এই কাজ রাজশাহী নির্বাহী প্রকৌশলীর অফিস থেকে সরাসরি তদারকি করা হচ্ছে আমাদের কিছু বলার নেই । ঠিকাদার শামীম নির্বাহী প্রকৌশলীর পরামর্শে কাজ করছেন । আমাদের কথা তিনি মানছেন না। তিনি বলেন অন্যায় অনিয়ম করছেন ঠিকাদার অথচ সকল দায়দায়িত্ব এসে পড়ছে আমাদের উপর।

এদিকে স্থানীয় বাসিন্দা এনজিও কর্মী সালমা সুলতানা ওই কাজ সম্পর্কে অভিযোগ করে বলেন যে ভাবে রাস্তার উন্নয়নের কাজে দুর্নীতির আশ্রয় নেয়া হচ্ছে তাতে রাস্তাটি ছয় মাসও টিকবে না।

ভুক্তভোগি এলাকাবাসী সরেজমিনে তদন্ত করে সিডিউল মোতাবেক কাজ করার ব্যবস্থা গ্রহন এবং দুর্নীতিবাজ ঠিকাদার ও জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের এই কাজের সংশ্লিষ্ট অফিসারদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করার অনুরোধ জানিয়েছেন।