বৃহস্পতিবার ২৩শে মে, ২০১৯ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ঢাকার ডিআইজি হলেন হাবিবুর রহমান

আপডেটঃ ৬:১৬ পূর্বাহ্ণ | মে ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :পুলিশের শীর্ষ পর্যায়ের ছয় পদে রদবদল হয়েছে। ঢাকা রেঞ্জের ডিআইজি পদে দায়িত্ব পেয়েছেন হাবিবুর রহমান।বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনে ডিআইজি পদমর্যাদার ছয়জন কর্মকর্তার কর্মস্থল পরিবর্তনের কথা জানানো হয়।

পুলিশ সদর দপ্তরের ডিআইজি হাবিবুর রহমানকে ঢাকা রেঞ্জের ডিআইজি করা হয়েছে। ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে অতিরিক্ত মহাপরিদর্শকের চলতি দায়িত্বে পুলিশ সদর দপ্তরে আনা হয়েছে।

হাবিবুর রহমান ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৭তম বিসিএসে তিনি সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন। কর্মক্ষেত্রে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার জন্য তিনবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। পেশাগত কাজের বাইরে তিনি একজন ক্রীড়া সংগঠক। বাংলাদেশ কাবাডি ফেডারেশন সেক্রেটারি এবং এশিয়ান কাবাডি ফেডারেশনের সহসভাপতি এই পুলিশ কর্মকর্তা।

নৌ পুলিশের প্রধান ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসানকে অতিরিক্ত মহাপরিদর্শকের চলতি দায়িত্বে পুলিশ স্টাফ কলেজের রেক্টর করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের ডিআইজি ব্যারিস্টার মাহবুবুর রহমানকে নৌ পুলিশের প্রধান করা হয়েছে।

মুক্তিযুদ্ধের ভুয়া সনদ দিয়ে ভাতা নেওয়ায় সম্প্রতি বাধ্যতামূলকভাবে অবসরে পাঠানো হয় অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান শেখ হিমায়েত হোসেন মিয়াকে। তিনি অবসরে যাওয়ায় ফাঁকা হওয়া সিআইডি প্রধানের দায়িত্ব পেয়েছেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ শফিকুল ইসলাম।

এ ছাড়া, পুলিশের বিশেষ শাখার (এসবি) ডিআইজি তওফিক মাহবুব চৌধুরীকে পুলিশ সদর দপ্তরে নেওয়া হয়েছে।