বুধবার ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন -তাদেরকে নিজ নিজ পরিবারের কাছে হন্তান্তর

আপডেটঃ ১:৩৫ পূর্বাহ্ণ | মে ২২, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ সাগর পথে অবৈধ পথে লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইএমও) তত্ত্বাবধায়নে ও রেড ক্রিসেন্টের সহযোগিতায় তারা আজ দেশে ফিরে এসেছেন।মঙ্গলবার ভোর ৫টা ৫০ মিনিটের দিকে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমানে করে ১৫ বাংলাদেশী ঢাকা হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর এএসপি (মিডিয়া) তারিক আহমেদ আস সাদিক  ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
শাহজালাল বিমানবন্দর প্রবাসী কল্যাণ ডেস্কে উপ-পরিদর্শক আতাউর রহমান আজ জানান, আজ ভোর ৫টা ৫০ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ বিমানে করে দেশে পৌঁছেন। দেশে ফেরার পর বিমানবন্দরে তাদের সঙ্গে গোয়েন্দা সংস্থা সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কথা বলেছেন।বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি নাগরিক যারা আজ সকালে দেশে ফিরেছেন তাদের  পরিবারের স্বজনরা বিমানবন্দরে এসে ভিড় করেছেন।

রেড ক্রিসেন্টের ঢাকা সদর দফতর অফিস সুত্রে জানা যায়, ভূমধ্যসাগরে গত ৯ ও ১০ মে দু’টি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। ৯ মে যে নৌকাটি ডুবে যায় সেটিতে অভিবাসী ছিল ৮১ জন। ১০ মে ওই নৌকাটিতে অভিবাসী ছিল ৫৭ জন। তখন তিউনিশিয়ার নেভি ও জেলেরা ১৫ জন বাংলাদেশিকে উদ্ধার করে। রেড ক্রিসেন্ট তাদের চিকিৎসা দেয়। আইএমও তাদের নিয়ে কাজ শুরু করে। গত ১০ মে নৌকার বাংলাদেশী অভিবাসীরাই আজ মঙ্গলবার দেশে ফিরেছেন। জিঞ্জাসাবাদ শেষে তাদের পরিবারের কাছে হন্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ।