বুধবার ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ইতালীস্হ সিলেট যুব সমাজের আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল সু-সম্পন্ন

আপডেটঃ ৫:১৬ পূর্বাহ্ণ | মে ২২, ২০১৯

মেহেনাস তাব্বাসুম শেলি ইতালী প্রতিনিধিঃ-ব্যাপক উৎসাহ ও সংযমের মাধ্যমে মুসলিম উম্মাহ পালন করছেন পবিত্র রমজান। ইসলামের ৫টি স্তম্ভের মধ্যে রমজান অন্যতম।পবিত্র সংযমের মাসে ভ্রাতৃত্বের অটল সম্পর্ককে বাড়িয়ে মহান আল্লাহর সন্তুষ্টির জন্য ইতালী প্রবাসী সিলেট যুব সমাজের উদ্যোগে গতকাল মঙ্গলবার রোমে তরপিনাত্তারা মুসলিম সেন্টার মসজিদের এক ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। পবিত্র কোরআন তেলাওয়াত মধ্যদিয়ে কার্যক্রম শুরু হয় দোয়া ও ইফতার মাহফিল। সারা বিশ্বে র সকল মুসলমানদের সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় প্রথমে কোরআন তেলাওয়াত করেন হাফিজ আবুল কালাম, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুসলিম সেন্টার মসজিদের ইমাম হাফিজ মাওলানা গাজী হুমায়ুন রশিদ। ইফতার ও দোয়া মাহফিলে রেজাউল করিম রিপন, এ টি এম শাহজাহান, জামিল উদ্দিন, আব্দুল মুকিত, আতিকুল ইসলাম, সফিকুল আলম, মুসলিম মিয়া, শেখ দিলু, ছালিক আহমেদ, জুনেদ আহমেদ, আরফিন আহমেদ এদের আমন্ত্রণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালী আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালী সভাপতি আফতাব বেপারী, বাংলা প্রেসক্লাব ইতালী প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা লুত্ফর রহমান, ইতালী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক লুত্ফর রহমান, মাহবুব প্রধান, দপ্তর সম্পাদক হাবিব মকদম, সদস্য আলী আহমেদ, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, সাংগঠনিক সম্পাদক হেলাল রায়হান, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, দপ্তর সম্পাদক সরোয়ার হোসেন, তুসকোলানা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম, জালালাবাদ কল্যাণ সংঘের সাবেক উপদেষ্টা সামসুল ইসলাম পাখি, মিনার আহমেদ, রানা খান, যুবনেতা সাদ্দাম হোসেন প্রমুখ। উক্ত দোয়া ও ইফতার মাহফিলে সর্বস্তরের জনসাধারণ ও ইতালী রোমের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দেরাও উপস্থিত ছিলেন।

প্রবাসী মুসলিমদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত, বিভিন্ন দেশের মানুষের সমাগম ঘটে মুসলিম সেন্টার মসজিদে , এছাড়াও দেখা গেছে ইতালীয়ান, মরক্কো, আফ্রিকান, পাকিস্তানি, ইন্ডিয়ানি ও বাংলাদেশি সহ অনেক মুসলিম প্রবাসী ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন জাহিদুল হক মুকুল, মুনিম, সাকের আহমেদ, নানু মিয়া, আব্দুল্লাহ মিয়া, দেলোয়ার হোসেন, জুবের আহমেদ, আমির আহমেদ, ইসলাম উদ্দিন, তানিম আহমেদ, জামিল আহমেদ, তাজ উদ্দিন, খছরুজ্জামান, ময়নুল হক, রাসেল আহমেদ, জাহিদ হাসান, রুমেল আহমেদ, খসরু, রুবেল আহমেদ, মুন্না আহমেদ, জাহিদুল ইসলাম, ফরহাদ আহমেদ, জাহাঙ্গীর আলম, কাওসার আহমেদ, রেদওয়ান আহমেদ, বাছিত আহমেদ, আহমেদ নাসিম, রাসেল আহমেদ সহআরো অনেকেই।

পরিশেষে সিলেটি যুব সমাজের পক্ষ থেকে রেজাউল করিম রিপন তার বক্তব্যে বলেন, প্রবাসের মাটিতে যুব সমাজকে ঐক্যবদ্ধ করে এলাকার উন্নয়নে কাজ করে যাওয়ার মূল লক্ষ্য তাদের। এলাকার অবকাঠামো ঢেলে সাজিয়ে মানুষের মৌলিক চাহিদা পূরণে আগামীতে সবাইকে নিয়ে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন তিনি। এবং ইফতারে অংশগ্রহণকারী সকলকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।