মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ভারত-পাকিস্তান ম্যাচে থাকবে সশস্ত্র পুলিশ !

আপডেটঃ ১:২৭ পূর্বাহ্ণ | মে ২৪, ২০১৯

ক্রীড়া ডেস্ক : ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি মাঠে উপস্থিত হয়ে দেখার জন্য টিকিট পেতে ইতিমধ্যে ৫ লাখ আবেদন পড়েছে। এই ম্যাচে যে দর্শকদের উপচে পড়া ভীড় হবে সেটা অনুমেয়।

অতিরিক্ত দর্শকের চাপ ও দুই দেশের রাজনৈতিক ও ক্রিকেটীয় শত্রুতার বিষয়টি মাথায় রেখে নড়েচড়ে বসেছে আয়োজকরা। আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে তাই ভারত-পাকিস্তান ম্যাচের দিন মাঠ ও মাঠের বাইরে নিয়োগ করা হবে সশস্ত্র পুলিশ বাহিনী। যাতে আইন-শৃঙ্খলার কোনো প্রকার অবনতি না হয়।

পাশাপাশি গোটা শহরে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা। যাতে ম্যানচেস্টারে অনুষ্ঠিত হতে চাওয়া দুই চিরপ্রতিদ্বন্দ্বির ম্যাচকে ঘিরে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে। ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে ‍মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

এই ম্যাচে সাধারণ দর্শকদের জন্য বরাদ্ধ রাখা হয়েছে ২৫ হাজার টিকিট। তার বিপরীতে ৫ লাখ আবেদন পড়েছে। অবশ্য ভারত-পাকিস্তানের ম্যাচ ক্রিকেট বিশ্বে আলাদা আবেদন তৈরি করে থাকে। সে কারণে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে এই ম্যাচ।

৫ লাখের মধ্যে যারা ক্রিকেট পাবে তারা মাঠে বসে খেলা উপভোগ করবেন। যারা টিকিট পাবেন না তাদের মধ্যে অনেকে সেদিন নিঃসন্দেহে ওল্ড ট্রাফোর্ডের বাইরে ভীড় জমাবে। অবশ্য তাদের কথা বিবেচনা করে মাঠের বাইরে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখার সুব্যবস্থাও থাকবে। এ ছাড়া ক্যাথেড্রাল গার্ডেনেও জায়ান্ট স্ক্রিনে দেখানো হবে ভারত-পাকিস্তানের ম্যাচ। সেখানকার ধারনক্ষমতা প্রায় ৩ হাজার।