বুধবার ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

কাপাসিয়ায় পাচারের সময় অবৈধ গজারি কাঠ জব্দ

আপডেটঃ ১২:১২ পূর্বাহ্ণ | মে ২৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: গাজীপুর-: গাজীপুরের কাপাসিয়ায় অবৈধভাবে সরকারি গজারি বন কেটে পাচারের সময় প্রায় দুই শত গজারি কাঠ ঊদ্ধার করেছে বনবিভাগের সূর্যনারায়নপুর ভিট অফিস। ২৩ মে বৃহস্পতিবার সকালে উপজেলার সূর্যনারায়নপুর উচ্চবিদ্যালয়ের পাশ থেকে এ কাঠ গুলো জব্দ করা হয়।জানা যায়, উপজেলার শ্রীপুর সীমান্তবর্তী নারায়নপুর এলাকা থেকে গত বুধবার রাতে একটি ট্রাকে করে অবৈধ কাঠ ব্যবসায়ীরা প্রায় দুই শত গজারি গাছ পাচার করছিল। কাঠভর্তি ট্রাকটি কাপাসিয়া-ঢাকা সড়কের সূর্যনারায়নপুর নতুন বাজার সংলগ্ন স্থানে অন্য একটি গাড়িকে সাইড দিতে গিয়ে কাঁদা মাটিতে আটকে যায়।

বিষয়টি এলাকাবাসী পাশ^বর্তী বনবিভাগের ভিট অফিসে জানালে দ্রæত গাছ গুলো ফেলে রেখে ট্রাকটি পালিয়ে যায়। অবৈধ কাঠ পাচারকারী নারায়নপুরের মানিক এবং কাপাসিয়া সদরের খোদাদিয়া গ্রামের সবুজসহ চিহ্নিত কিছু কাঠ ব্যবসায়ী ভিট কর্মকর্তা মোঃ আনিছের উপস্থিতিতে বৃহস্পতিবার সকালে টমটম যোগে কাঠ গুলো অন্যত্র সরিয়ে ফেলতে থাকে। এ সময় স্থানীয় লোকজন খবর দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: ইসমত আরা ঘটনাস্থলে যায় এবং সূর্য্যনারায়নপুর ভিট কর্মকর্তা মোঃ আনিছকে গাছ গুলো জব্দ করার নির্দেশ দেন।

এব্যাপারে সূর্যনারায়নপুর ভিট অফিস কর্মকর্তা মোঃ আনিছ জানান, বৃহস্পতিবার সকালে সূর্যনারায়নপুর ভুবনের চালা উচ্চবিদ্যালয় সংলগ্ন সড়কে কিছু গজারি গাছ পড়ে থাকতে দেখেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে ৯০ পিস গজারি গাছ জব্দ করে ভিট অফিসে রাখা হয়েছে। তবে তার উপস্থিতিতে কোন গাছ সরানো হয়নি বলে তিনি জানান।