শুক্রবার ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রাজধানী যাত্রাবাড়ীতে হিযবুত তাহরীর শীর্ষ নেতা জাহিদ গ্রেফতার

আপডেটঃ ১:২৬ পূর্বাহ্ণ | মে ২৫, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ অস্থিতিশীল পরিস্থিতি তৈরি ও সরকার বিরোধী বিভিন্ন ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহ্‌রী শীর্ষ দল নেতা জাহিদুল ইসলাম ওরফে জাহিদ (৩৭) কে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। তার কাছ থেকে সরকার বিরোধী লিফলেট, পোস্টার, একটি ল্যাপটপ, চারটি মোবাইল ফোন, উগ্রপন্থী বই ও পুস্তিকা উদ্ধার করা হয়েছে। অ্যান্টি টেরোরিজম ইউনিট জানিয়েছে, জাহিদ ঢাকা মহানগর পূর্ব শাখার দাওয়াহ্‌ বিভাগের প্রধান ও মিডিয়া শাখার অন্যতম সদস্য।বৃহস্পতিবার যাত্রাবাড়ীর বিবির বাগিচা ১ নম্বর গেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মাহিদুজ্জামান আজ জানান, গত ৯ মে দক্ষিণ কেরানীগঞ্জের শুভাড্যা থেকে হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দীনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার জাহিদকে যাত্রাবাড়ীর বিবির বাগিচা ১ নম্বর গেট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের এক কর্মকর্তারা আজ জানান, নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহ্‌রী ধৃত নেতা জাহিদ ২০০৫ সালে বুয়েটের যন্ত্রকৌশল বিভাগ থেকে স্নাতক পাস করেন। ২০০৯ সালে মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের উত্তরা ও ধানমন্ডি শাখায় এবং ২০১৪-২০১৫ সালে ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষকতা করেছেন। জাহিদ যাত্রাবাড়ীতে আলফ্রেড ইংলিশ মিডিয়াম স্কুল অ্যান্ড কলেজে কর্মরত ছিলেন।

অ্যান্টি টেরোরিজম ইউনিটের একটি সুত্র জানান, বুয়েটে পড়ার সময় জাহিদ ২০০৫ সালে হিযবুত তাহ্‌রীরের সঙ্গে সাংগঠনিকভাবে যুক্ত হন। ২০০৯ সালে ১৫ অক্টোবর দলটি নিষ্দ্ধি হওয়ার পর থেকে অদ্যবধি পর্যন্ত গত ১৫ বছর ধরে জাহিদ রাজধানীর নানা এলাকায় সংগঠনটির দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে আসছিল। প্রাথমিক জিঞ্জাসাবাদে সে ঘটনার কথা স্বীকার করেছে। তার বিরুদ্বে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।