বুধবার ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

লাওসকে হারিয়ে বাংলাদেশের বিশ্বকাপ বাছাই শুরু

আপডেটঃ ৭:১৭ পূর্বাহ্ণ | জুন ০৭, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক –বদলি হিসেবে তিনি মাঠে নেমেছিলেন দ্বিতীয়ার্ধে। সেই রবিউল হাসানই জেতালেন বাংলাদেশকে। লাওসকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়ে ২০২২ বিশ্বকাপের প্রাক-বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশ।লাওসের ভিয়েনতিয়েন জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় শুরু হয়েছিল ম্যাচটি।

প্রথমার্ধে অবশ্য একরকম কোণঠাসাই ছিল বাংলাদেশ। একের পর এক প্রতিপক্ষের আক্রমণ প্রতিহত করতেই বেশি ব্যস্ত থাকতে হয় তাদের। গোলশূন্য স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে আরিফুর রহমানের বদলি হিসেবে রবিউলকে ও মতিন মিয়াঁর জায়গায় তৌহিদুল ইসলাম সবুজকে মাঠে নামান বাংলাদেশ কোচ জেমি ডে। তাতেই যেন বদলে যায় বাংলাদেশ।


৭১ মিনিটে রবিউল গোল করে এগিয়ে দেন দলকে। ডি-বক্সের বাইরে থেকে রবিউলের জোরালো শট গোলরক্ষককে পরাস্ত করে আশ্রয় খুঁজে নেয় জালে। এই গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এই ম্যাচকে সামনে রেখে থাইল্যান্ডের ব্যাংককে দশ দিনের প্রস্তুতি ক্যাম্প করেছিল বাংলাদেশ। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচও খেলেছিল। যার একটিতে বাংলাদেশ জিতেছিল, অন্যটা ড্র হয়েছিল। লাওসকে হারিয়ে প্রস্তুতিটা ভালোভাবেই কাজে লাগাল জামাল ভুঁইয়ার দল।আগামী ১১ জুন নিজেদের মাঠে লাওসের বিপক্ষে ফিরতি লেগ খেলবে বাংলাদেশ।