বুধবার ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

চৌগাছায় প্রাক্তন শিক্ষার্থীদের বৃহৎ মিলন মেলা

আপডেটঃ ১:১১ পূর্বাহ্ণ | জুন ০৯, ২০১৯

আব্দুল আলীম-চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় ২৫ বছর পূর্তি উপলক্ষে মহাধুমধামে রজত জয়ন্তী পালিত হচ্ছে। অনুষ্ঠানটির উদ্যোক্তা হলো শহরের হাজী সরদার মর্ত্তজ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে বর্তমান পর্যন্ত (নবীন-প্রবীণ) শিক্ষার্থীরা।শনিবার (৮ জুন) খুব সকাল থেকে শহরের হাজী মর্ত্তেজ আলী মাধ্যমিক বিদ্যালয়ে এই রজত জয়ন্তী অনুষ্ঠান শুরু হয়। উপজেলা শহরে বিরল এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এস এম আতিয়ার রহমান। এস এম আতিয়ার রহমানের সভাপতিত্বে ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত জাকজমকপূর্ণ এই রজত জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন যশোর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম। এছাড়া উপস্থিত ছিলেন শিক্ষাবোর্ড প্রকৌশলী কামাল উদ্দিন,  উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম, চৌগাছা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রিফাত খান রাজিব, চৌগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান, বারবার নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, চৌগাছা সদর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম, চেয়ারম্যান তবিবর রহমান, জেলা পরিষদের সদস্য হবিবর রহমানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বর ও নেতৃত্বস্থানীয় ব্যক্তিবর্গ।
 
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এস এম হাবিবুর রহমান পৌর কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, এবিসিডি ডিগ্রী কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম, কাটগড়া কলেজের অধ্যক্ষ ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বলাই চন্দ্র পাল, পাশাপোল কলেজের অধ্যক্ষ শহিদুর রহমান, কান্দি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, মুক্তারপুর আমজামতলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম, সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমএম মহব্বত আলী এবং অত্র হাজী সরদার মর্ত্তেজ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ ও সকল সহকারি শিক্ষক-কর্মচারীবৃন্দসহ উপজেলাতে অবস্থিত কলেজ, মাধ্যমিক, মাদ্রাসা, প্রাথমিকের প্রধান শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
 
অনুষ্ঠানের প্রথমার্ধে ছিলো বিদ্যালয়টি প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি সকল শিক্ষার্থী ও আজকের অনুষ্ঠানের অতিথিদের নিয়ে একই পোশাকে আনন্দ মিছিল। এছাড়া নাস্তাসহ অন্যান্য সরঞ্জামাদীর বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সার্বক্ষণিক ঘোষনায় ছিলেন মাননীয় শিক্ষা উপমন্ত্রীর এপিএস অমিত কুমার বসু। উক্ত আলোচনা সভায় উপস্থিত সম্মানিত ব্যক্তিবর্গ, বিভিন্ন সালের ব্যাচ অনুযায়ী প্রাক্তন শিক্ষার্থীদের বক্তৃতার মাধ্যমে অলোচনার কার্য সম্পন্ন হয়। অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে ছিলো প্রাক্তন শিক্ষার্থীদের পুরানো স্মৃতিকথা গল্পাকারে তুলে ধরা। অনুষ্ঠানে দায়িত্বরত ব্যক্তি সূত্রে জানা যায়, এই আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অন্তর্ভুক্ত আছে। জিজ্ঞাসা করলে তিনি বলেন, সাংস্কৃতিক অনুষ্ঠান হবে সন্ধ্যার পরে। উক্ত অনুষ্ঠানকে মাতানোর জন্য শিল্পী হিসাবে উপস্থিত থাকবেন খ্যাতনামা ব্যান্ড তারকাময়ী সাগর, মূন্নী, চ্যানেল আইয়ের সেরা কন্ঠ শিল্পি নান্নুসহ অন্যান্য শিল্পী-সকল।