বুধবার ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

অষ্ট্রেলিয়ান হাই কমিশনার মিজ জুলিয়া নিবলেট কুড়িগ্রামের চিলমারীতে

আপডেটঃ ১২:২৩ পূর্বাহ্ণ | জুন ১২, ২০১৯

এম.জি.ছরওয়ার:চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃবাংলাদেশকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে অষ্ট্রেলিয়া প্রথম স্বীকৃতি দিয়েছে।সোমবার সাবেক বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর (অবঃ) আশরাফ উদ দৌলার ব্যক্তিগত আমন্ত্রনে কুড়িগ্রামের চিলমারীতে অষ্ট্রেলিয়ার রাষ্ট্রদূত মিজ জুলিয়া নিবলেট ও তার স্বামী মিঃ পিটার আসেন। সেখানে সফট নামক একটি বে-সরকারী উন্নয়ন সংস্থা আয়োজিত মেধাবী ও হতদরিদ্র ছাত্র-ছাত্রী ও বয়স্ক মানুষের  মাঝে বৃত্তি ও সন্মানী ভাতা বিতরণ পূর্ব আলোচনা সভায় অষ্ট্রেলিয়ার রাষ্ট্রদূত মিজ জুলিয়া নিবলেট এ কথা গুলি বলেন।

এ সময় তিনি বাংলাদেশ ও অষ্ট্রেলিয়ার মধ্যকার দীর্ঘদিনের বন্ধুতপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরেন। এছাড়াও তিনি বলেন, অষ্ট্রেলিয়ান সরকার বাংলাদেশে প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে বিশেষ অবদান রাখছে। উপজেলার রমনা এলাকায় সাবেক রাষ্ট্রদূত আশরাফ উদ দৌলা (তাজ)’র নিজস্ব বাস ভবনের আমবাগানে বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম, উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ শামসুজ্জোহা, চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, বৃত্তি প্রাপ্ত ছাত্র ছাত্রী ও সম্মনী ভাতা প্রাপ্ত বৃদ্ধ-বৃদ্ধাগণ। উল্লেখ্য সফট নামক সংস্থাটি দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ইউনিভার্সিটি, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান সহ বিভিন্ন কলেজ ও স্কুলের ৪৫ জন দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান ও ১৫ জন হতদরিদ্র বৃদ্ধ-বৃদ্ধাকে সন্মানী ভাতা প্রদান করে আসছে।