বুধবার ২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহজালাল বিমানবন্দরে পেটের ভেতর থেকে প্রায় ৯ হাজার পিস ইয়াবা সহ দুই রোহিঙ্গা আটক ॥ পরিচয়পত্র জব্দ

আপডেটঃ ১:০৯ অপরাহ্ণ | জুন ১৩, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পেটের ভেতর থেকে প্রাায় ৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই রোহিঙ্গাকে গ্রেফতার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের সদস্যরা। তারা হলেন- মিয়ানমারের নাগরিক নজরুল ইসলাম (৪৬) ও মোহাম্মদ জোবায়ের (২২)। তাদের কাছে বাংলাদেশের পরিচয়পত্র জব্দ করা হয়েছে।বুধবার দিবাগত রাত ৯টার দিকে শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গন এলাকা থেকে ইয়াবা সহ দুই রোহিঙ্গাকে আটক করা হয় ।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন শিমুল আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি আজ জানান, বুধবার দিবাগত রাত ৯টার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল নজরুল ইসলাম ও মোহাম্মদ জোবায়ের। আর্মড পুলিশের সদস্যরা তাদের সঙ্গে কথা বললে তারা বিভ্রান্তিকর তথ্য দেয়। পরবর্তীতে দুজনকে বিমানবন্দর আর্মড পুলিশের হেফাজতে নিয়ে তল্লাশি ও জিঙ্গাসাবাদ করা হয়। পরবর্তীরা তারা স্বীকার করেছে যে, তারা পেটের ভেতরে করে ইয়াবা বহন করছে। প্রায় ৯ হাজার ইয়াবা কালো টেপ দিয়ে প্যাচানো অবস্থায় গিলে পেটে ঢোকানো হয়েছে বলেও জানায় তারা।

এপিবিএন পুলিশের এই কর্মকর্তারা বলেন, ধৃত দুই রোহিঙ্গা নজরুল ইসলাম ও মোহাম্মদ জোবায়ের অনেক আগে বাংলাদেশে এসেছে। দুজনই এক সময় বাংলাদেশি ওষুধ কোম্পানিতে চাকরি করতো। সেই সুবাদে র্গাুনিয়ার লক্ষিরখিল এলাকায় বসবাস তাদের। সেই ঠিকানা ব্যবহার করে তারা বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করেছে।

এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন শিমুল বলেন, দুজনের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরে আযম মিয়া আজ জানান, ইয়বা সহ দুই রোহিঙ্গা আটকের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা একটি মামলা দায়ের করা হয়েছে।

ওসি জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা উভয়েই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। জিঞ্জাসাবাদ শেষে তাদেরকে আজ বৃহস্পতিবার সকালে ঢাকার আদালতে পাঠানো হয়েছে।