মঙ্গলবার ২৪শে জুন, ২০১৯ ইং ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

এবারের বাজেট বাস্তবসম্মত ও গণমুখী-আওয়ামী লীগ

আপডেটঃ ৪:১৩ অপরাহ্ণ | জুন ১৪, ২০১৯

এবারের বাজেট বাস্তবসম্মত ও গণমুখী : আওয়ামী লীগ   

নিজস্ব প্রতিবেদক: নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে বাস্তবসম্মত ও গণমুখী বলেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। নতুন অর্থবছরের বাজেট প্রস্তাবের পরপরই রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আনন্দ মিছিল করেছে মহানগর আওয়ামী লীগ।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার বিকালে জাতীয় সংসদে বাজেট প্রস্তাব উপস্থাপন করার পর দলটির উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ গণমাধ্যমকে বলেন, এবারের বাজেটে কোনো ঋণের বোঝা নেই। বাজেট গণমুখী, বাস্তবসম্মত।

এই বাজেট দেশের সাধারণ জনগণের অর্থনৈতিক উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে বলে মন্তব্য করে তোফায়েল আহমেদ বলেন, এই বাজেট গত এক বছরের সফলতার ধারাবাহিকতা বজায় রাখবে বলে আমরা আশা করছি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বাজেট প্রতিক্রিয়ায় বলেন, “গত দশ বছরে দেশের যে উন্নয়ন ও অগ্রগতি হয়েছে, তারই ধারাবাহিকতায় এই বাজেট। এই বাজেট দেশের মানুষের একটা সুন্দর ভবিষ্যতের স্বপ্ন বাস্তবায়নের।”

আনন্দ মিছিল শেষে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, এই বাজেট গণমুখী, উন্নয়ন ও অগ্রযাত্রার মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে গণমুখী এই বাজেটের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞতা জানাই।

এবার সোয়া পাঁচ লাখ কোটি টাকার বাজেটে উন্নয়ন ব্যয় ধরা হচ্ছে ২ লাখ ১১ হাজার ৬৮৩ কোটি টাকা, যা বিদায়ী অর্থবছরের সংশোধিত উন্নয়ন বাজেটের প্রায় ২২ শতাংশ বেশি।