শুক্রবার ১৯শে জুলাই, ২০১৯ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

বদরগঞ্জে কৃষকের মৃত্যুর ঘটনায় দুই সাংবাদিকের নামে থানায় মামলা

আপডেটঃ ১১:৩৮ অপরাহ্ণ | জুন ১৮, ২০১৯

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃময়দুল ইসলাম:-রংপুরের বদরগঞ্জে সাংবাদিকের হুমকীতে ছকিমুদ্দিন (৬৫) নামে এক কৃষকের মুত্যু হয়েছে। সোমবার (১৭জুন) সকাল সাড়ে ১১টায় উপজেলার মধুপুর ইউনিয়নের বোর্ডঘর এলাকায় ইসমাইলপাড়ায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় দুই সাংবাদিকের নামে হত্যা এবং চাঁদাবাজীর অপরাধে মামলা হয়েছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নবীরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে দোষীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দেন বলে নিহতের পরিবারের সদস্যরা জানিয়েছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, ঘটনারদিন উপজেলায় কর্মরত তথাকতিথ পত্রিকার দুই সাংবাদিক জাহিদুল হক সরদার এবং নার্গিস ইসলাম ভুল তথ্যের ভিত্তিতে কৃষক ছকিমুদ্দিনের বাসায় গিয়ে তার ঘরে ঢুকে রিলিপের চালের বস্তার খোঁজ করেন। কিন্তু সেখানে সরকারী চালের বস্তা না পেলেও ইউএনওকে ম্যানেজ করার কথা বলে সাংবাদিকরা কৃষকের কাছে ৫০হাজার টাকা চাঁদা চান। কৃষক ছকিমুদ্দিন সাংবাদিকদের চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তৎক্ষণাৎ তাকে পুলিশে দেওয়ার হুমকী দিলে তার হৃদ যন্ত্রের ক্রীয়া বন্ধ হয়। পরে তাকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করার পথে তার মৃত্যু হয়।

এবিষয়ে নিহতের স্ত্রী আজনুমা খাতুন জানান, জাহিদ ও নার্গিস নামে দুই ব্যক্তি নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে আমাদের বাড়ীতে এসে (ভিজিএফ) রিলিফের চালের খোঁজ করেন। কিন্তু আমাদের ঘরে সরকারী চাল না পেলেও তারা আমার স্বামীর কাছে ৫০হাজার টাকার চাঁদা চান। চাঁদা না দেওয়ায় তাকে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকী দিলে তিনি হার্টএ্যাটাক করে মৃত্যু বরণ করেন। এ ব্যাপারে আমি দুই সাংবাদিকের নামে থানায় মামলা দিয়েছি। বদরগঞ্জ থানার ওসি আনিছুর রহমান বলেন, বাদীর অভিযোগপত্রটি থানার নিয়মিত মামলা হিসাবে নথিভুক্ত করা হয়। যার মামলা নং-১১, তারিখ-১৭জুন/২০১৯ইং। আসামী গ্রেফতারের জন্য জোর তৎপরতা চলছে।