সোমবার ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

মাদারীপুর সদর উপজেলা নির্বাচনে ৫১ জন ম্যাজিস্ট্রেট মাঠে: ভোটার উপস্থিতি কম: জাল ভোট দেয়ায় এক যুবক আটক

আপডেটঃ ১১:৫৩ অপরাহ্ণ | জুন ১৮, ২০১৯

হারুন অর রশিদ- মাদারীপুর:- মাদারীপুর প্রতিনিধি:মঙ্গলবার বেলা বাড়লেও মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম রয়েছে। তবে ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহন চলছে। মাঠে রয়েছে ৫১ জন ম্যাজিস্ট্রেট। বেলা দেড়টার দিকে মাদারীপুর সদর উপজেলার মধ্য হাউদি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগে মাসুম নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী কাজল কৃষ্ণ দে‘র বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিকা করছেন সাবেক নৌ মন্ত্রী শাজাহান খানের ভাই এ্যাড. ওবাইদুর রহমান কালু খান। নির্বাচনের শুরু থেকেই উত্তেজনা ও জনমনে শংকা রয়েছে। ভোট চলবে সকাল ৯ টা থেকে ৫টা। ফলে অনেক ভোটারই বিভ্রান্ত হয়। ১১৫টি ভোট কেন্দ্রর মধ্যে ১১০টি কেন্দ্রই ঝুকিপূর্ন হিসেবে বিবেচনা করা হচ্ছে। তাই প্রতিটি কেন্দ্রে জেলার বাইরের একজন করে এসআই ও ৫ জন পুলিশ, ১০ জন আনসার মোতায়ন রয়েছে। এছাড়া ৫১ জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছে। ৫ প্লাটুন বিজিবিসহ ১১০০ পুলিশ ও র‌্যাব মাঠে কাজ করছে। পাশাপাশি ৩টি কেন্দ্রে জন্য একটি মোবাইল টিম ম থাকবে ও ১০টি কেন্দ্রের জন্য একটি স্ট্রাইকিং ফোর্স থাকবে। যাতে করে নির্বাচনে কেউ কোন রকমের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।
সকাল ৯টায় ভোটার উপস্থিত বেশি থাকলেও বেলা ১টার দিকে ভোটার সংখ্যা কমতে থাকে। বেলা ২টার দিকে মাদারীপুর পৌর শহরের আলহাজ আমিন উদ্দিন হাই স্কুল কেন্দ্রে মাত্র ২৪ শতাংশ ভোট পড়েছে। ওই কেন্দ্রের প্রিজাইটিং কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, ‘ভোটার উপস্থিতি সকাল বেশি থাকলেও এখন কমে গেছে। তবে পরে আরো বাড়বে।’

মাদারীপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। এই নির্বাচনে ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ১১৫টি কেন্দ্রের ৬৪৮টি কক্ষে ২ লাখ ৬৬ হাজার ৫১৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৩৩৫ জন ও নারীর ভোটারের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ১৬০ জন।