মঙ্গলবার ১৫ই জুলাই, ২০১৯ ইং ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

ঢাকায় ‘বন্দুকযুদ্ধে’ সেভেন স্টার গ্রুপ লিডার নিহত

আপডেটঃ ৪:৩৭ অপরাহ্ণ | জুন ২০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর মোহম্মদপুরে পুলিশের এলিটফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ তানভীর আহমেদ অনিক (৩৬) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন র‌্যাবের দুই সদস্য।

র‌্যাবের দাবি, বুধবার দিবাগত রাত ৩টার দিকে বছিলা গার্ডেন সিটি এলাকায় তাদের সঙ্গে সন্ত্রাসী গ্রুপ সেভেন স্টারের সদস্যদের ‘বন্দুকযুদ্ধ’ হয়। দেশি পিস্তল, বিদেশি রিভলভার ও গুলিসহ ধারালো অস্ত্র উদ্ধার করে র‌্যাব-২ এর সদস্যরা।

নিহত তানভীরের বাড়ি মাদারীপুরে। আগারগাঁও এলাকার সন্ত্রাসী গ্রুপ সেভেন স্টারের গ্রুপ লিডার ছিলেন তানভীর। ৭-৮টি মামলায় তিনি পলাতক আসামি ছিলেন।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল আশিক বিল্লাহ  বলেন, আমরা দীর্ঘদিন ধরে তানভীরকে ধরার জন্য চেষ্টা চালিয়ে আসছিলাম। আজ তানভীর বছিলা এলাকায় আসবে- এমন খবরে আমাদের টহল ও চেকপোস্টে নিরাপত্তা জোরদার করা হয়। কিন্তু বছিলা গার্ডেন সিটি এলাকা হয়ে বুড়িগঙ্গা নদী পাড় দিয়ে তানভীর যাতায়াত করে সেটা জানতাম না। ওই এলাকায় টহল দল বছিলা ব্রিজে অবস্থান করছিল।

তিনি বলেন, রাত সাড়ে ৩টার দিকে বছিলা ব্রিজ এলাকায় র‌্যাব সদস্যদের সামনে পড়ে যায় তানভীরসহ তার ৩-৪ সঙ্গী। পালানোর চেষ্টার পাশাপাশি তারা র‌্যাব সদস্যদের উদ্দেশে গুলি করে। র‌্যাব-২ সদস্যরাও গুলি ছুড়ে। কিছুক্ষণ পর ঘটনাস্থলে তানভীরের মরদেহ দেখা যায়। এ ছাড়া দেশি পিস্তল, বিদেশি রিভলভার ও গুলিসহ ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

‘ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। একই ঘটনায় র‌্যাব-২ এর আহত দুই সদস্য- তালুকদার আব্দুর রহমান ও কনস্টেবল শফিককেও ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে’,- বলেন তিনি।