সোমবার ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

বাংলাদেশের ঘরেও বিশ্বকাপ আসবে: চঞ্চল চৌধুরী

আপডেটঃ ৪:৫১ অপরাহ্ণ | জুন ২০, ২০১৯

বিনোদন ডেস্ক: গত ১১ জুন, বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি পরিত্যাক্ত হওয়ায় হতাশা ভর করেছিল দেশের কোটি ক্রিকেট ভক্তের মনে। গত ১৭ জুন, ওয়েস্ট ইন্ডিজের বিপরীতে বাংলাদেশ দলের দুর্দান্ত বিজয় কিছুটা স্বস্তি এনে দিয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় ইংল্যাণ্ডের ট্রেন্টব্রিজে অস্ট্রেলিয়ার মুখোমুখী হবে বাংলাদেশ দল। আজকের ম্যাচসহ পরবর্তী ম্যাচগুলোর জয়-পরাজয়ের উপর নির্ভর করছে বাংলাদেশ দলের সেমিফাইনাল খেলার বিষয়টি। এজন্য বাংলাদেশ দলের উপর এখনো রয়েছে বিপদের ছায়া।

জয়-পরাজয়ের সমীকরণ যাই হোক না কেন বাংলাদেশ দল নিয়ে আশাবাদী জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। আশাবাদ ব্যক্ত করে এ অভিনেতা রাইজিংবিডিকে বলেন, ‘এক সময় বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের খেলার সুযোগ ছিল না। তখন স্বপ্ন দেখতাম- একদিন বাংলাদেশও বিশ্বকাপ ক্রিকেট খেলবে। সেই স্বপ্ন অনেক আগেই পূর্ণ হয়েছে। বিশ্বকাপে শুধু খেলা নয়, এখন স্বপ্ন দেখি কাপটাও আমাদের ঘরে আসবে। এবারের বিশ্বকাপে সব দলই অনেক শক্তিশালী। তারপরও বাংলাদেশ বিগত ম্যাচে যে পারফর্ম করেছে, পরবর্তী ম্যাচগুলোতেও যদি ঘুরে দাঁড়াতে পারে তাহলে এ স্বপ্ন আমরা দেখতেই পারি। বাংলাদেশ বিশ্বকাপ জিতবে— তাদের জন্য শুভকামনা।’

তিনি আরো বলেন, ‘এবারের বিশ্বকাপে অনেক অনেক ভালো দল খেলছে। কিন্তু বাংলাদেশ তাদের  কোনো না কোনো সময় হারিয়েছে। এবারের বিশ্বকাপেও যে আমাদের দল তাদের হারাতে পারছে না তা কিন্তু নয়। ফলে পরবর্তী ম্যাচগুলোতেও শক্তিশালী দলকে হারানো অসম্ভব কিছু না। আমাদের দলের খেলোয়াড়রা যদি দেশপ্রেম, তাদের অভিজ্ঞতা ঠান্ডা মাথায় কাজে লাগিয়ে পারফর্ম করে, নিজ নিজ দায়িত্ব ঠিকঠাকমতো পালন করে তবে সম্ভব। কারণ প্রত্যেক খেলোয়াড়ের মধ্যেই সেই যোগ্যতা রয়েছে।’

‘আমাদের দেশের ক্রিকেটের ইতিহাস যেহেতু খুব বেশি পুরোনো নয়, তবে যতটুকু ইতিহাস আমাদের রয়েছে তাই দিয়ে যতটা অর্জন করেছি তাতে মনে হয়- বাংলাদেশ যেকোনো মুহূর্তে ঘুরে দাঁড়িয়ে যেকোনো ঘটনা ঘটাতে পারে। আমি স্বপ্ন দেখি, বাংলাদেশের ঘরেও বিশ্বকাপ আসবে।’ বলেন চঞ্চল চৌধুরী।