সোমবার ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

নির্বাচনকে কেন্দ্র করে উজ্জীবিত সূবর্ণচর উপজেলা প্রবাসী বিএনপি

আপডেটঃ ১:০৪ অপরাহ্ণ | জুন ২৩, ২০১৯

আবুল কালাম ফয়সাল- বিশেষ সংবাদদাতা – কাতার -: মাএ একবছর পর নতুন নির্বাচনকে কেন্দ্র করে স্বস্তিতে সূবর্ণচর উপজেলা প্রবাসী বিএনপি তথা সূবর্ণচর উপজেলা জাতীয়তাবাদী প্রবাসী ঐক্য ফোরামের নেতাকর্মীরা।ফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটি নতুন করে গঠনের উদ্দেশ্যে তিনটি গুরুত্বপূর্ণ পদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী এক মাসের মধ্যে।পদ গুলো হলো সভাপতি,সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক 
ফোরামের বর্তমান কমিটির সভাপতি ফাহিম আহমেদ চ্যানেল সেভেনকে জানান,এই নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে ব্যাপক প্রচার প্রচারণা চলছে প্রার্থীদের মাঝে। বর্তমানে সভাপতি থাকা অবস্থায় আমি এই ফোরামের জন্য নিরলসভাবে কাজ করে গিয়েছি এবং আগামীতে যদি সভাপতি পদে নির্বাচিত হতে পারি তাহলে বেগম জিয়ার মুক্তির জন্য প্রবাসে থেকেও দেশের নেতা কর্মীদের প্রয়োজনীয় সব সহযোগিতা করে যাবো।
অন্যদিকে ফোরামের সভাপতি পদে প্রার্থী  জাহাঙ্গীর আলম ভূঁইয়া বলেন,যদি নির্বাচনে আমি সভাপতি পদে জয়ী হতে পারি,প্রথমে আমার অঙ্গীকার থাকবে এই ফোরামের শাখা কমিটি গুলো ঢেলে সাজিয়ে আরো শক্তিশালী করে তোলা। আর শহীদ জিয়ার আদর্শ,খালেদা জিয়ার নেতৃত্ব এবং তারেক রহমানের স্বপ্ন পূরণে জন্য কাজ করা।
তবে শুরুতে সভাপতি পদে প্রার্থী হওয়ার গুঞ্জন থাকলেও ফোরামের বর্তমান সিনিয়র সহ-সভাপতি মোঃ আক্তার হোসেন শেষ পর্যন্ত প্রার্থী হয়  সাধারণ সম্পাদক পদে। তার প্রতিদ্বন্দিতা করবেন ফোরামের  বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ইমাম হোসেন নিরব।
সাংগঠনিক সম্পাদক পদে দুই জন জনপ্রিয় প্রার্থীর তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে। তারা হলেন বর্তমান কমিটির সহ-সভাপতি আবুল কালাম ফয়সাল এবং সহ-সাংগঠনিক সম্পাদক ইউচুপ সোহাগ।
অন্যদিকে ফোরামের সাধারণ সদস্যরা তাদের নিজেদের ভোটে যোগ্য নেতৃত্ব বাঁছাইয়ে বদ্ধপরিকর। সবকিছু মিলিয়ে  নির্বাচনকে ঘিরে সুবর্ণচর উপজেলা জাতীয়তাবাদী প্রবাসী ঐক্য ফোরামের সকল নেতাকর্মী দের মাঝে যেন প্রাণচাঞ্চল্য  ফিরে এসেছে।দীর্ঘদিন ক্ষমতার বাইরে থেকে বিরোধী রাজনীতি করতে গিয়ে অনেক মামলা-হামলা,জেল জুলুমকে পিছনে ফেলে সাথে অতীতের ভুল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে নতুন কমিটির মাধ্যমে নতুন উদ্যোমে সুবর্ণচরের জাতীয়তাবাদী প্রবাসী ঐক্য ফোরামকে দাঁড় করাবে বলে অভিমত সকল নেতাকর্মীদের।