শুক্রবার ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

অপহরন করে মুক্তিপন আদায়কারী চক্রের ৬ সদস্যকে উত্তরা থেকে আটক

আপডেটঃ ৩:১৬ অপরাহ্ণ | জুন ২৩, ২০১৯


নিজস্ব প্রতিবেদক ॥- 
অপহরন করে মুক্তিপন আদায়কারী চক্রের ৬ সদস্যকে উত্তরা থেকে আটক । গতকাল শনিবার বিকেলে উত্তরা ৫ নং সেক্টরের একটি নির্মাধীন বাড়িতে অভিযান চালিয়ে ৬ অপহরকারীকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব ১ এর একটি অভিযানিক দল। গ্রেফতার কৃতরা সকলেই অপহরন করে মুক্তিপন আদায়কারী চক্রের সক্রিয় সদস্য বওল জানিয়েছেন র‌্যাব ১।

গত ২০ জুন ২০১৯ ইং তারিখ সকাল সাড়ে ১১ টার দিকে উত্তরা পশ্চিম থানাধীন, রোড নং-৪/এ, সেক্টর নং-০৫, বাসা নং-২৩/এ নির্মানাধীন ৮ তলা বিল্ডিং এর সামনে হতে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্যরা নওশাদ হোসেন নয়ন (১৯) ও তার বন্ধু ফাগুন আহমেদ নয়ন (২০), অপহরণ করে। পরবর্তীতে অপহরণকারী দলের সদস্যরা ভিকটিম নওশাদ হোসেন নয়ন এর পিতার ব্যক্তিগত মোবাইল ফোনে তার ছেলে ও ছেলের বন্ধুর মুক্তিপণ বাবদ ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা দাবি করে।

মুক্তিপনের টাকা না দিলে তারা তার ছেলেকে এবং তার বন্ধুকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে। এসময় তারা ভিকটিম ও তার বন্ধুকে লাঠি দিয়ে পিটিয়ে আঘাত করে মোবাইলে আঘাতের শব্দ তার পিতাকে শুনায়। এমতাবস্থায় ভিকটিমের পিতা অপহরনকারীদের কথামত তাদের দেওয়া বিকাশ নাম্বারে ১০,০০০/- টাকা পাঠায়। পরবর্তীতে আনুমানিক সন্ধা ৬ টার সময় অপহরণকারীরা ভিকটিম ও তার বন্ধুকে ছেড়ে দেয়। ভিকটিমের পিতা ও ভিকটিম উক্ত বিষয়টি র‌্যাব-১, উত্তরা, ঢাকায় এসে অবগত করলে অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১ এর একটি অভিযানিক দল ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ২২ জুন শনিবার আনুমানিক বিকেল ৪ টার দিকে র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন, রোড নং-৪/এ, সেক্টর নং-০৫, বাসা নং-২৩/এ নির্মানাধীন ৮তলা বিল্ডিং এর নীচ তলা হতে অপহরনকারী চক্রের সক্রিয় সদস্য ১) মোঃ মাসুদ রানা (২৪), পিতা- আব্দুল কুদ্দুস। ২ মোঃ শুভ (২৪), পিতা- মোঃ বাবলু মিয়া, (৩) মোঃ দুলাল শেখ (৬৫), পিতা- মৃত আলী আহম্মদ শেখ, বর্তমান ঠিকানা- বাসা নং-২৩/এ, রোড নং-৪/এ নওয়াব আলী মাস্টার এর বাড়ির ভাড়াটিয়া, সেক্টর-০৫, থানা- উত্তরা পশ্চিম, ডিএমপি ঢাকা,( ৪) মোঃ হোসেন বেপারী (২২), পিতা- ইউনুস বেপারী, (৫) মোঃ মমিন উল্লাহ আল মুন্না (১৯), পিতা- আব্দুল্লাহ আল নোমান, বর্তমান ঠিকানা- বাসা নং-৩২/এ, রোড নং-০৪/এ, মোঃ হানিফ মিয়ার বাড়ীর ভাড়াটিয়া, সেক্টর-০৫, থানা- উত্তরা পশ্চিম, ( ৬) মোঃ জাকির আহম্মেদ ওরফে জাকির (২৩), পিতা- মোঃ গোলাপ মিয়া, কিশোরগঞ্জ, বর্তমান ঠিকানা- টেক কাথরা (সালনা), বাসা নং-২০৫, ওয়ার্ড নং-২০, থানা- জয়দেবপুর, জেলা- গাজীপুর’দেরকে গ্রেফতার করে

এ ঘটনায় গ্রেফতারকৃত অসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। তারা একই পন্থায় বিভিন্ন সময় তাহাদের সহযোগী পলাতক আসামী মোঃ রোমান (২২), মোঃ বেল্লাল @ অকু বেল্লাল (২২) এর সহযোগীতায় দীর্ঘদিন যাবৎ সাধারন মানুষকে অপহরণ করতঃ জোরপূর্বক আটকে রেখে শারীরিকভাবে নির্যাতন করে মুক্তিপন বাবদ নগদ অর্থ আদায় করে আসছে।