বুধবার ১৬ই অক্টোবর, ২০১৯ ইং ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নেত্রকোনায় পায়ু পথে বাতাস ঢুকানো শ্রমিকের মৃত্যু

আপডেটঃ ১০:৪৯ পূর্বাহ্ণ | জুন ২৫, ২০১৯

হামিদুর রহমান অভিঃ-নেত্রকোনা প্রতিনিধিঃ রাইস মিলের কম্প্রেসার মেশিনের পাইপ দিয়ে পায়ু পথে বাতাস ঢুকানোর ফলে শফিকুল ইসলাম (৩৩) নামক এক শ্রমিকের করুণ মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার বিকালে নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার হিরণপুর বাজার সংলগ্ন বৌলাম নামক স্থানে। স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার হিরণপুর বাজার সংলগ্ন বৌলামে লাল মিয়া কর্তৃক পরিচালিত শাহ্ সুলতান অটোমেটিক রাইস মিল নামে একটি মিল রয়েছে।

সেই মিলে বাঘড়া গ্রামের মৃত শাহাবুদ্দিনের ছেলে শফিকুল ইসলাম ও বৌলাম গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে রনি শ্রমিক হিসেবে কাজ করে আসছিল। প্রতিদিনের ন্যায় গত শনিবারও মিলে কাজ করার সময় তাদের শরীর চালের কুড়ায় মেকে যায়। বিকাল সাড়ে ৫টার দিকে কম্প্রেসার মেশিনের উচ্চ ক্ষমতা সম্পন্ন পাইপের বাতাস দিয়ে একজন আরেক জনের শরীরের ময়লা পরিস্কার করার সময় কাম কেয়ালী বশত রনি শফিকের পায়ু পথে পাইপ ঢুকিয়ে দেয়।

এ সময় শফিক অসুস্থ হয়ে পড়লে অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে প্রথমে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে সে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ ব্যাপারে ইয়ারণ গ্রামের মৃত তোতা মিয়ার ছেলে মিল মালিক লাল মিয়ার সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সতত্যা স্বীকার করে বলেন, ঘটনার সময় আমি মিলে ছিলাম না।

খবর পেয়ে শ্রমিকের চিকিৎসার জন্য যা করনীয় তাই করার চেষ্টা করেছি। পূর্বধলা থানার তদন্তকারী কর্মকর্তা এস আই আজহারুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মৃতের লাশ ময়না তদন্তের জন্য ময়মনসিংহ থেকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে আনা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।