মঙ্গলবার ১৫ই অক্টোবর, ২০১৯ ইং ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রাজধানীর উত্তরা ও তুরাগে পৃথক দু’টি স্থানে অগ্নিকান্ড ॥ আহত-৮

আপডেটঃ ১০:৩৪ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০৮, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন ॥ রাজধানীর উত্তরা ও তুরাগে পৃথক দু’টি স্থানে অগ্নিকান্ডের ঘটনায় নারী পুরুষ সহ কমপক্ষে ৮জন আহত হয়েছে। এদের মধ্যে এক নারীসহ দুইজনকে দি লাইফ সেভিং ফোর্সের কর্মীরা উদ্বার করে উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।শনিবার বিকেলে উত্তরা ১৩ নম্বর সেক্টর ও তুরাগের খালপাড় বিদ্যুৎ অফিসের পাশে পৃথক দৃ’টি স্থানে এ আগুন লাগার ঘটনা ঘটে।
দি লাইফ সেভিং ফোর্স সদর দপ্তরের ডিউটি অফিসার মো: রাসেল শিকদার রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার বিকেল ৪টা ৯ মিনিটের দিকে উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টর সোনারগাঁও জনপথ সড়কের ১৫ নম্বর ছয়তলা বহুতল ভবনের নিচতলায় ওয়াচ আইট ড্রাইক্লিনিক এ্যান্ড সার্ভিস নামক একটি লন্ডির দোকানে আগুন লাগে। মুহুর্ত্বের মধ্যে আগুনের লেলীহান শীখা গুলো চারপাশে ছড়িয়ে পড়ে এবং প্রচন্ড ধোঁয়ার সৃষ্টি হয়। এসময় ওই ভবনে ভেতরে নারী সহ ৮ থেকে ১০জন লোক আটকা পড়েন। অগ্নিকান্ডের খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মো: শফিকুল ইসলামের নেতৃত্বে ৪টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। এক পর্যায়ে দি লাইফ সেভিং ফোর্সের সদস্যরা ভেতরে আটকা পড়া লোকদেরকে জীবিত অবস্থায় উদ্বার করে। এর মধ্যে তারভীর (৩৫) ও সাবিনা ইয়াসমীন (২৫) নামে দুইজনকে গুরুতর আহত অবস্থায় উদ্বার করে ফায়ার সার্ভিসের এ্যাম্বুলেন্সে করে উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। পরে ৪টা ৪৫ মিনিটের সময় আগুন পুরোপুরি ভাবে নিয়ন্ত্রনে আনা হয়।
প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ-বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতির পরিমান ২ লাখ টাকা এবং ১০ লাখ টাকার মালামাল ক্ষয়ক্ষতির হাত থেকে উদ্বার করা হয়।
এদিকে, শনিবার দুপুর সোয়া ১টার দিকে তুরাগের খালপাড় বিদ্যুৎ অফিসের পশ্চিম পাশে পরিত্যক্ত টংদোকান ও ময়লার ঝুড়িতে আগুন লাগে। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মো: শফিকুল ইসলামের নেতৃত্বে ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনেন। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। সিগারেটের ফেলা আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে ধারনা করা হচেছ।