বৃহস্পতিবার ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বিজেপিতে যোগ দিচ্ছেন মিঠুন চক্রবর্তী ?

আপডেটঃ ২:০৮ পূর্বাহ্ণ | অক্টোবর ০৫, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : চলচ্চিত্র জগত এবং রাজনীতিতে বেশ কিছুদিন ধরেই তাকে দেখা যাচ্ছিল না। অনেকদিন ধরেই সবকিছু থেকে কিছুটা দূরে ছিলেন ভারতের বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী।

তবে বৃহস্পতিবার তার দেখা মিলেছে। মহারাষ্ট্রের নাগপুরে আরএসএস দফতরে দেখা গেছে তাকে। তারপর থেকেই গুঞ্জন শুরু হয়েছে যে, মিঠুন কি তবে বিজেপিতে যোগ দিচ্ছেন? নাহলে আরএসএস দফতরে কী করছিলেন মিঠুন চক্রবর্তী?

আর এসএস-এর তাত্ত্বিক নেতা হেগড়েওয়ারের সমাধিস্থলে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। তারপর আরএসএস-এর নেতা কর্মীদের সঙ্গে সৌজন্য বিনিময় করে সেখান থেকে ফিরে আসেন।

এক সময় সিপিএম এবং পরে তৃণমূলের ঘনিষ্ট মিঠুনকে আরএসএস দফতরে দেখে অনেকেই অবাক হয়েছেন। দীর্ঘ বাম শাসনের পর তৃণমূল ক্ষমতায় আসার পর তৃণমূলের নেতা-নেত্রীদের সঙ্গে বেশ ভাল সম্পর্ক তৈরি হয়েছিল মিঠুনের। তৃণমূলের রাজ্যসভার সাংসদও হয়েছিলেন তিনি। সাংসদের মেয়াদ শেষ হয়ে যাওয়ার আগেই রাজ্যসভার পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।

তারপরই রাজনীতি থেকে দূরে ছিলেন। বেশ কয়েকদিন আগে তার অসুস্থতার খবর পাওয়া যায়। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সুস্থ হয়ে দেশে ফেরার পরও খুব একটা প্রকাশ্যে আসতে দেখা যায়নি তাকে।

এক সময়ে সিপিএমের শীর্স নেতা সুভাষ চক্রবর্তীর খুব কাছের লোক ছিলেন মিঠুন। সিপিএমের প্রার্থী হয়েছিলেন তার স্ত্রীও। তখন স্ত্রীর হয়ে প্রচারণায় নামতে দেখা গিয়েছিল তাকে। কিন্তু এবার আরএসএসের দফতরে যাওয়ার ঘটনায় তার বিজেপিতে যোগ দেয়ার গুঞ্জন তীব্র হচ্ছে।