মঙ্গলবার ১৯শে নভেম্বর, ২০১৯ ইং ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বাংলাদেশ-ভারত ম্যাচের সব টিকিট শেষ !

আপডেটঃ ৪:২১ অপরাহ্ণ | অক্টোবর ১৪, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক: ভারতের আয়তন ৩২ লক্ষ ৮৭ হাজার ২৩২ কিলোমিটার। মোট রাজ্য ২৮টি। তাদের দেশে ক্রিকেট স্টেডিয়ামের পাশাপাশি ফুটবল স্টেডিয়ামও কম নেই। তাইতো মুম্বাই-চেন্নাইয়ের বাইরে জাতীয় দলের খেলা এক একটি প্রদেশ কালেভাদ্রে পেয়ে থাকে। পশ্চিমবঙ্গের কলকাতার সল্টলেক স্টেডিয়ামে শেষ কবে ভারত খেলেছিল, সেটা জানতে পরিসংখ্যান ঘাটতে হবে।

মঙ্গলবার এখানেই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। এই ম্যাচকে সামনে রেখে ভারতে স্থানীয়দের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বেশ। মাঠে এসে জাতীয় দলের খেলা দেখার প্রত্যাশা করছেন অনেকে। তবে তাদের মধ্যে হয়তো অনেকের প্রত্যাশা পূরণ হবে না। কারণ, বাংলাদেশ-ভারত ম্যাচের সব টিকিট এরই মধ্যে বিক্রি হয়ে গেছে।

রোববার সকাল থেকেই সল্টলেক স্টেডিয়ামে টিকিট বিক্রির বুথের সামনে লম্বা লাইন ছিল। সেই লাইন শেষ হওয়ার আগেই জানানো হয়, বাংলাদেশ-ভারত ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে! তাই অনেককে খালি হাতেই বাড়ি ফিরতে হয়েছে।

বুথে কথা বলে জানা গেছে, গত কয়েকদিনে ৬৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। ৮৫ হাজার ধারণ ক্ষমতার সল্টলেক স্টেডিয়ামের বাকি টিকিট সৌজন্য ও অন্যান্য খাতে গেছে।

এই ম্যাচের জন্য অল ইন্ডিয়ান ফুটবল ফেডারেশনের কাছ থেকে মাত্র ৪০০ টিকিট পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অথচ বাংলাদেশের খেলা দেখতে কলকাতায় আসছে অনেক ক্রীড়ামোদী ও ক্রীড়া সংগঠক। তাইতো তাদের জন্য টাকা দিয়ে টিকিট কিনতে হচ্ছে বাফুফের মিডিয়া ম্যানেজার আহসান আহমেদ অমিতকে।

টিম হোটেলে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘আমরা ৪০০ টিকিট পেয়েছি। কিন্তু আমাদের চাহিদা তো আরো বেশি। তাই বাকি টিকিট টাকা দিয়ে কিনতে হচ্ছে আমাদের। বাংলাদেশ থেকে বিভিন্ন ফুটবল ক্লাব, বিভিন্ন সংগঠন, সংস্থা ও ক্রীড়া সংগঠকরা আসছেন খেলা দেখতে।’