বুধবার ১৯শে নভেম্বর, ২০১৯ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বুয়েটে মাঠপর্যায়ের আন্দোলন স্থগিত-ক্লাসে যাবেন না শিক্ষার্থীরা..

আপডেটঃ ১:৫২ পূর্বাহ্ণ | অক্টোবর ১৬, ২০১৯

চ্যানেল সেভেন – : নিউজ ডেস্ক- বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর থেকে শুরু হওয়া আন্দোলন আপাতত স্থগিতের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। তবে এখনই  ক্লাসে ফিরছেন না বলে জানান আন্দোলনরত  শিক্ষার্থীরা।মঙ্গলবার সন্ধ্যায় শহীদ মিনার চত্বরে প্রেস ব্রিফিংয়ে আন্দোলনকারীরা এ ঘোষণা দেন।

প্রেস ব্রিফিংয়ে বুয়েট শিক্ষার্থীরা জানান, আবরার হত্যায় জড়িতদের স্থায়ীভাবে বহিষ্কার না করার আগ পর্যন্ত তারা কোনো একাডেমিক কার্যক্রমে অংশ নেবেন না।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের ১০ দফা দাবির মধ্যে ইতিমধ্যেই ছয়-সাতটি কার্যকর করা হয়েছে। বাকিগুলো প্রক্রিয়াধীন বলে পরিলক্ষিত হচ্ছে। তাই আমরা মাঠপর্যায়ের আন্দোলনের আপাতত ইতি টানলাম। কিন্তু আমরা আমাদের দাবিগুলো পূর্ণ কার্যকর হওয়ার আগ পর্যন্ত পর্যবেক্ষণ করব।

শিক্ষার্থীরা আরও বলেন,, বুধবার শিক্ষক-শিক্ষার্থীরা মিলে নতুনভাবে চলার পথ শুরু করতে শপথ নেয়া হবে। তবে খুনিদের স্থায়ীভাবে বহিষ্কার করার আগ পর্যন্ত ক্লাসে ফিরে যাবেন না বলেও ঘোষণা দেন তারা।

এ সময় আবরার ফাহাদ হত্যার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর পদক্ষেপের প্রশংসা করেন বুয়েট শিক্ষার্থীরা।

এর আগে আবরার হত্যার বিচার দাবিতে পরবর্তী কর্মসূচি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে বৈঠক করেন বুয়েট শিক্ষার্থীরা। বৈঠক শেষে বিকাল ৫টার পর সাংবাদিকদের ব্রিফিং করেন তারা।