বৃহস্পতিবার ১৪ই নভেম্বর, ২০১৯ ইং ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

যুক্তরাষ্ট্রে অসুস্থ খোকার বিষয়ে জানে না বিএনপি নেতৃবৃন্দ, কর্মীদের ক্ষোভ !

আপডেটঃ ১০:০২ অপরাহ্ণ | নভেম্বর ০১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :চ্যানেল সেভেন – : বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনের স্লোগান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে তাকে।
সোমবার (২৮ অক্টোবর) তার শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে নেওয়া হয়। তার ছেলে বিএনপির বৈদেশিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন খোকার বরাতে এমন তথ্যের বিষয়ে জানা গেছে। তবে খোকার অসুস্থতায় বিএনপির নির্বিকার ভূমিকায় প্রশ্ন তুলেছেন যুক্তরাষ্ট্র বিএনপির একাধিক সিনিয়র নেতা। ক্যান্সারের চিকিৎসায় দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে থাকলেও খোকার কোনো খোঁজ-খবর নেয়া হতো না বলেও ক্ষোভ প্রকাশ করেন দেশটিতে অবস্থানকারী বিএনপি নেতারা।
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু বলেন, সাদেক হোসেন খোকা কিছুদিন আগে থেকেই কিডনির নানা সমস্যায় ভুগছিলেন। জটিল সব রোগে আক্রান্ত হলেও দলের পক্ষ থেকে খোকার কোনো খোঁজ নেয়া হতো না। তিনি বিএনপির জন্য যা করেছেন, বিএনপির অনেক নেতাই তা করতে পারেননি। পরীক্ষিত ও যোগ্য একজন নেতাকে মূল্যায়ন করলো না দল। দুঃখজনক বিষয় হলো, খোকার অসুস্থতার কথা দেশ-বিদেশে সকলে জানলেও কেন্দ্রীয় বিএনপির তরফ থেকে কোনো নেতাই তার সাথে বা আমাদের সাথে যোগাযোগ করেননি। শুনেছি, তার ছেলে ইশরাক হোসেন খোকার সাথেও কোনো যোগাযোগ করছেন না বিএনপির নেতারা। বিষয়টি দুঃখজনক।
খোকার অসুস্থতায় বিএনপির নীরবতার বিষয়ে জানতে চাইলে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা পত্র-পত্রিকার মাধ্যমে খোকা ভাইয়ের অসুস্থতার বিষয়টি জেনেছি। আমি চিন্তা করছিলাম তার বিষয়ে একটি প্রেস রিলিজ দেব। কিন্তু ব্যস্ততার কারণে তা হয়ে ওঠেনি। তবে আমি তার ছেলের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি। ইশরাক হোসেন খোকার নাম্বার না থাকার কারণে আমি তার সাথে এখনও যোগাযোগ করতে পারিনি। তবে নাম্বার ম্যানেজ করে আমি তার সাথে দলের হয়ে কথা বলবো।