শনিবার ১৮ই জানুয়ারি, ২০২০ ইং ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

টঙ্গীর এ্যানন টেক্র গ্রুপের স্পিনিং কারখানার আগুন নিয়ন্ত্রনে এসেছে

আপডেটঃ ৫:৫১ অপরাহ্ণ | ডিসেম্বর ০৬, ২০১৯

এস.এম.মনির হোসেন জীবন – রাজধানীর অদূরে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার বাদাম এলাকায় এ্যানন টেক্র গ্রæপের ইউনিট (দুই) এ রপ্তানীমুখি একটি স্পিনিং কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় আগুন অবশেষে নিয়ন্ত্রনে এসেছে। এর আগে অগ্নিকান্ডের খবর পেয়ে টঙ্গী, উত্তরা, কর্মিটোলা ও মিরপুর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মোট ১১টি ইউনিট একটানা প্রায় ৪ ঘন্টা চেষ্টার পর আজ বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে আগুন পুরোপুরি ভাবে নির্বাপন করা হয়। তবে, এতে হতাহতের কোন ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে, অগ্নিকান্ডের খবর পেয়ে আজ রাতে ঘটনাস্থলে পরিদর্শন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক দেবাশীষ বর্ধন, সহকারী পরিচালক সালেহ উদ্দিন, উত্তরা ফায়ার সার্ভিস স্টেশনে সিনিয়র স্টেশন অফিসার মো: সফিকুল ইসলাম, টঙ্গী স্টেশনের স্টেশন অফিসার মো: আতিকুল ইসলাম ও গাজীপুর সিটি কর্পোরেশন ৫২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: আব্দুল আলিম। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে টঙ্গীর বাদাম এলাকায় এ্যানন টেক্র গ্রুপের ইউনিট (দুই) স্পিনিং কারখানায় আগুন লাগার ঘটনা ঘটে।উায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক মানিকুজ্জামান রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, তাৎক্ষণিকভাবে আগুন লাগার সূত্রপাত ও ক্ষতির পরিমাণ এখনও পর্যন্ত জানা যায়নি। গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: এমদাদুল হক আজ রাতে আগুন লাগার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, টঙ্গীর বাদাম এলাকায় অবস্থিত এ্যানন টেক্র গ্রুপের ইউনিট (দুই) এ রপ্তানীমুখি একটি স্পিনিং কারখানায় আগুন লাগার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি। তবে, আগুন নিয়ন্ত্রনে এসেছে।

প্রত্যক্ষদর্শী এ্যানন টেক্র গ্রুপের ইউনিটের ইলেকটিশিয়ান মো: শহিদুল ইসলাম ও কারখানার শ্রমিক মো: রাফেজ জানান, রপ্তানীমুখি কারখানার মালিক হলেন মো: ফিরোজ বাদল। আজ বিকেল পৌনে ৪টার দিকে এ্যানন টেক্র গ্রুপের ইউনিট-২ এর অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুহুত্বের মধ্যে আগুন দাউ দাউ করে পুরোকারখানায় ছড়িয়ে পড়ে। কারখানার ভেতরে তোলা থেকে সূতা উৎপাদন,স্পিনিং মিলের মালামাল অগ্নিকান্ডে ভস্মীভুত হয়ে গেছে।
এদিকে, আজ বৃহস্পতিবার রাত ৯টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সাথে যোগাযোগ করা হলে ডিউটি অফিসার মো: কামরুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, টঙ্গীর বাদামে এ্যানন টেক্রগ্রুপের রপ্তানীমুখি একটি স্পিনিং কারখানার আগুন আজ রাত পৌনে ৮টার দিকে পুরোপুরি ভাবে নির্বাপন করা হয়।

তিনি আরও বলেন, আগুন নির্বাপনে টঙ্গী, উত্তরা, কর্মিটোলা ও মিরপুর থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মোট ১১টি ইউনিট কাজ করেছেন। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। ক্ষয়ক্ষতির পরিমান এখনও পর্যন্ত জানা যায়নি।