মঙ্গলবার ২০শে জানুয়ারি, ২০২০ ইং ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে প্রয়োজন নৈতিকতা শিক্ষা-জেলা প্রশাসক

আপডেটঃ ৩:৪৩ অপরাহ্ণ | ডিসেম্বর ১০, ২০১৯

পিরোজপুর প্রতিনিধি -হাসান মামুন-: ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এই শ্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন পিরোজপুর এর আয়োজনে সচেতন নাগরিক কমিটি (সনাক), দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যশনাল বাংলাদেশ (টিআইবি) এর সহযোগিতায় পিরোজপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৯ উদ্যাপিত হয়েছে।
সোমবার শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব প্রাঙ্গনে জাতীয় সংগীত পরিবেশনা ও জাতীয় পতাকা উত্তোলনসহ কবুতর উড়ানো এবং দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচির মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়। এরপর গোপাল কৃষ্ণ টাউন ক্লাব সড়কে উপস্থিত সকলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মানববন্ধন কার্যক্রম। পরবর্তীতে জেলা শিল্পকলা একাডেমিতে দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা সিদ্দিকী এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোল্লা আজাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার, সনাক সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ শহীদুল্লাহ খান, দুপ্রক সাধারণ সম্পাদক মো: মুনিরুজ্জামান নাসিম আলী, গণ উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক জিয়াউল আহসান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দুর্নীতি প্রতিরোধে আমাদের প্রথম যেটা প্রয়োজন সেটা হল নৈতিকতা শিক্ষা। এসময় উপস্থিত ছাত্র-ছাত্রীদের ফ্রেশ ব্লাড আখ্যায়িত করে তাদেরকে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কার্যকর ভূমিকা পালন করার আহ্ববান জনান।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র নাসিফ জাহাঙ্গীর, সরকারি সোহরাওয়ার্দী কলেজের সহকারী অধ্যাপক মো: জাহিদুল ইসলামসহ সনাক সভাপতি অ্যাড. মোহাম্মদ শহীদুল্লাহ খান এবং দুপ্রক সাধারণ সম্পাদক মো: মুনিরুজ্জামান নাসিম আলী। উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, দুপ্রক, সততা সংঘের সদস্য, সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস ও টিআইবি’র কর্মকর্তাবৃন্দ।