মঙ্গলবার ২০শে জানুয়ারি, ২০২০ ইং ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নওগাঁয় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত…

আপডেটঃ ৩:৫৮ অপরাহ্ণ | ডিসেম্বর ১০, ২০১৯

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস/১৯ উদযাপন উপলক্ষে নওগাঁয় সোমবার বর্ন্যাঢ়্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি যৌথভাবে গৃহিত কর্মসূচীতে র‌্যালী, আলোচনাসভা, পুরস্কার বিতরন এবং নৃত্যানুষ্ঠান হয়। জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদের নেতৃতে সকালে পুরাতন কালেক্টরেট ভবন চত্বর থেকে একটি বর্ন্যাঢ়্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় সেখানে এসে শেষ হয়।

আলোচনাসভায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আই সি টি মোঃ কামরুজ্জামান, জেল সুপার শাহ আলম খান এবং জেলা মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক এ কে এম দিদারুল আলম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মোঃ কায়েস উদ্দিন এবং তপোবন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতিকুর রহমান বাদল প্রমুখ।

পরে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে নওগাঁ কে ডি সরকারী উচ্চ বিদ্যালয়, বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ এবং সীমান্ত পাবলিক উচ্চ বিদ্যালয়ে আয়োজিত পৃথক পৃথক রচনা প্রতিযোগতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। এসময় দপ্তরকে দুর্নীতিমুক্ত রাখার প্রচেষ্টার স্বীকৃতি স্বরুপ এ বছর নওগাঁ’র অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায়কে সন্মাননা স্মারক প্রদান করা হয়। পরে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পত্নীতলা -:
আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস/১৯ উদযাপন উপলক্ষে জেলার পত্নীতলা উপজেলায় সোমবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগীতায় একটি বর্ন্যাঢ়্য র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা অডিটরিয়াম হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ” এবারের এই প্রতিপাদ্য নিয়ে উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকারের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক ও পতœীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব সামসুর রহমান চৌধুরী বুলবুল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পতœীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ময়েজ উদ্দীন আহম্মেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুসহাক আলী, একাডেমিক সুপার ভাইজার মোরশেদুল আলম, যুব উন্নয়ন কর্মকর্তা আলম আলী, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন, সহ-সভাপতি স্বদেশ কুমার মন্ডল, আদিবাসী নেতা সূধীর তির্কী, সাংবাদিক দিলিপ চৌহান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ভারপ্রাপ্ত মমতাজ উদ্দীন, বিআরডিবি কর্মকর্তা প্রল্লাদ কুমার কুন্ড, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য তছলিম উদ্দীন মিঞা, বাবু ওজিত রায় সহ অন্যান্য কর্মকর্তা, সূধীজন প্রমূখ।