মঙ্গলবার ২০শে জানুয়ারি, ২০২০ ইং ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নওগাঁয় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

আপডেটঃ ৪:০২ অপরাহ্ণ | ডিসেম্বর ১০, ২০১৯

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা এবারে এই শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস/১৯ উদযাপন উপলক্ষে নওগাঁয় বর্ন্যাঢ়্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলার পত্নীতলা উপজেলা প্রশাসন এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সোমবার বেলা ১০টায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস/১৯ উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বে¦ষনে বাংলাদেশ” কার্যক্রম শির্ষক একটি বর্ন্যাঢ়্য র‌্যালী উপজেলা চত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বেগম রোকেয়ার জীবনী পর্যালোচনা করে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পত্নীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন পতœীতলা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন কুমার পাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পতœীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ময়েজ উদ্দীন আহম্মেদ, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক ও পতœীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুসহাক আলী, একাডেমিক সুপার ভাইজার মোরশেদুল আলম, যুব উন্নয়ন কর্মকর্তা আলম আলী।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন, সাংবাদিক দিলিপ চৌহান সহ অন্যান্য কর্মকর্তা, সূধীজন প্রমূখ। আলোচনা সভা শেষে “জয়িতা অন্বে¦ষনে বাংলাদেশ” শির্ষক কার্যক্রমের আওতায় ২ ক্যাটাগরীতে ২জনকে সফল জননী নারী হিসাবে নিলুফার ইয়াছমিন এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন যে নারী হিসাবে রেহেনা বেগমকে শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।

সাপাহারঃ………..
নওগাঁর সাপাহারে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস/১৯ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সাপাহার উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে সোমবার সকালে উপজেলা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, নার্গিস সরকার, উপজেলা কৃষি অফিসার মুজিবুর রহমান, সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই, উপজেলা মহিলা বিষয়ক অফিসার সুলতান মাহমুদ, চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল জলিল, উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব নূরুল হক মাষ্টার প্রমুখ।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ৫জন জয়িতার হাতে ক্রেষ্ট তুলে দেন। একই সময় উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে আন্তর্জাতিক দূর্ণীতি বিরোধী দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।